ঢাকা, মঙ্গলবার, ৫ আষাঢ় ১৪২৬, ১৮ জুন ২০১৯
Risingbd
সর্বশেষ:

বাবা-মেয়ে দুজনই কমনওয়েলথ গেমসের প্রতিনিধি!

ইয়াসিন : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৮-০৩-২৬ ১:০৭:৪৯ পিএম     ||     আপডেট: ২০১৮-০৩-২৬ ৬:২৮:০০ পিএম
ইন্তেখাবুল হামিদ ও আমিরা হামিদ
Walton AC 10% Discount

ক্রীড়া ডেস্ক : বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশন এবং বাংলাদেশ শুটিং ফেডারেশন নতুন এক বিতর্কে জড়াল।

আগামী ৪ থেকে ১৫ এপ্রিল অস্ট্রেলিয়ায় বসছে কমনওয়েলথ গেমসের ২১তম আসর। পঞ্চমবারের মতো অস্ট্রেলিয়ায় হতে যাচ্ছে কমনওয়েলথ গেমস। এতে অংশ নিচ্ছে ৭০টি দেশ। মালদ্বীপের অংশ নেওয়ার কথা ছিল।  কিন্তু ২০১৬ সালে মালদ্বীপ নিজেদের নাম প্রত্যাহার করে নেয়।

বাংলাদেশ প্রতিবারের মতো এবারও অংশ নিচ্ছে কমনওয়েলথ গেমসে। প্রতিযোগিতায় অংশ নিতে কিছুদিনের মধ্যে ঢাকা ছাড়বে বাংলাদেশের ৪২ সদস্যের প্রতিনিধি দল। কিন্তু অস্ট্রেলিয়া যাওয়ার আগেই বিতর্কের জন্ম দিল বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশন এবং বাংলাদেশ শুটিং ফেডারেশন।  নিজেদের সিদ্ধান্ত অনুযায়ী তরুণ শুটার আমিরা হামিদকে বাংলাদেশের প্রতিনিধি করে অস্ট্রেলিয়ায় পাঠানো হচ্ছে।

আমিরা হামিদ হলেন শুটিং ফেডারেশনের সাধারণ সম্পাদক ইন্তেখাবুল হামিদের মেয়ে।  বাবার সঙ্গে মেয়ে আমিরা হামিদও অস্ট্রেলিয়ায় ভ্রমণ করবেন। দুজনই বাংলাদেশের প্রতিনিধি দলের সদস্য। মেয়ে আমিরা হামিদ অবশ্য শুটিং দলের প্রতিনিধি হয়ে যাচ্ছেন বলে জানাচ্ছে অনেকে!

আমিরা হামিদের অন্তর্ভুক্তি নিয়ে বাংলাদেশ বহরের প্রধান ও বাংলাদেশ শুটিং স্পোর্টস ফেডারেশনের সভাপতি নিজামউদ্দিন চৌধুরী জানিয়েছেন, আমিরা হামিদকে অস্ট্রেলিয়ায় পাঠাতে বিশেষ অনুমতি দিয়েছেন তিনি!  তার বক্তব্য, ‘আমরা যদি ওখানে গেমস কর্তৃপক্ষের কাছ থেকে বিশেষ কোনো অনুমতি পাই, তাহলে আমিরা হামিদ ১০ মিটার এয়ার রাইফেল প্রতিযোগিতায় অংশ নিবে।’

২০১৭ জাতীয় যুব চ্যাম্পিয়নশিপ গেমসে একটি সিলভার পদক পেয়েছিলেন আমিরা।  অবশ্য এবারের যুব গেমসে ব্যক্তিগত কারণ দেখিয়ে খেলেননি। শুটিং ফেডারেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা মুস্তাক ওয়াইজ আবার জানিয়েছেন, আমিরাকে শুধু বাংলাদেশ দলের প্রতিনিধি হিসেবে অস্ট্রেলিয়া নিয়ে যাওয়া হচ্ছে। খেলোয়াড় হিসেবে নয়।’

‘ও দারুণ প্রতিভাবান তরুণ শুটার।  যুব অলিম্বিক গেমসের ওয়াইল্ড কার্ড পেয়েছে ও। আমরা ওকে যুক্ত করেছি শুধুমাত্র আন্তর্জাতিক এক্সপোজার দেওয়ার জন্য’- যোগ করেন তিনি।  তবে যুব অলিম্পিক গেমসের ওয়াইর্ল্ড কার্ড কীভাবে পেল আমিরা, সেটা নিশ্চিত করতে পারেননি শুটিং ফেডারেশনের এ কর্মকর্তা।

পাশাপাশি বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশনও বিষয়টি নিশ্চিত করতে পারেননি। তবে বিওএ’র এক কর্মকর্তা জানালেন, যুব অলিম্পিক গেমস থেকে ওয়াইর্ল্ড কার্ড পাওয়ার সম্ভাবনা কম। কারণ  বাংলাদেশের শুটার অর্ণব শরর লাদিফ সরাসরি যুব অলিম্পিক গেমসের এন্ট্রি পেয়েছেন।  এ কারণে বাংলাদেশের  আর ওয়াইর্ল্ড কার্ড পাওয়ার সম্ভাবনা নেই।



রাইজিংবিডি/ঢাকা/২৬ মার্চ ২০১৮/ইয়াসিন/পরাগ

Walton AC
     
Walton AC
Marcel Fridge