ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

বাংলাদেশকে দ্রুত অলআউট করতে চায় উইন্ডিজ

আমিনুল ইসলাম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:৪১, ২২ নভেম্বর ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
বাংলাদেশকে দ্রুত অলআউট করতে চায় উইন্ডিজ

ক্রীড়া প্রতিবেদক : ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে প্রথম টেস্টের প্রথম দিনে ৩১৫ রান তুলেছে বাংলাদেশ ৮ উইকেট হারিয়ে। নবম উইকেটে তাইজুল ইসলাম ও অভিষিক্ত নাইম হাসানের ৫৬ রানের জুটি বাংলাদেশকে তিন শতাধিক রানের সংগ্রহ এনে দিয়েছে।

তাদের প্রতিরোধ গড়ার আগে ২২২ রান থেকে ২৫৯ রানে যেতেই চার-চারটি উইকেট হারায়। এক সময় মনে হয়েছিল ৩০০ রানের আগেই গুটিয়ে যাবে বাংলাদেশ। কিন্তু তাইজুল-নাইমের প্রতিরোধের কারণে সেটা সম্ভব করতে পারেনি ওয়েস্ট ইন্ডিজ। তবে আগামীকাল দ্বিতীয় দিনে তারা যত দ্রুত সম্ভব বাংলাদেশকে অলআউট করতে চায়।

দিন শেষে উইন্ডিজের প্রতিনিধি হয়ে আসা জোমেল ওয়ারিক্যান বলেন, ‘অবশ্যই বাংলাদেশ চালকের আসনে আছে। তারা চা বিরতি পর্যন্ত চালকের আসনে ছিল। এরপর শ্যানন গ্যাব্রিয়েল দ্রুত চারটি উইকেট তুলে নিয়ে আমাদের ম্যাচে ফেরায়। কিন্তু দূর্ভাগ্যজনকভাবে তারা দলগতভাবে দারুণ খেলে দিনটি শেষ করেছে। তাতে ম্যাচের মোমেন্টাম এখন বাংলাদেশের হাতে। তবে কালকে আমরা যত দ্রুত সম্ভব তাদের অলআউট করতে চাই। কালকে তাদের আর বেশিক্ষণ ব্যাটিং করতে দিতে চাই না। এরপর আমরা ভালো লিড নেওয়ার চেষ্টা করব।’

প্রথম দিন থেকেই চট্টগ্রামের উইকেটে টার্ন পাচ্ছেন স্পিনাররা। কালকে থেকে এই উইকেটে খেলা যে চ্যালেঞ্জিং হবে সেটা বোঝা যাচ্ছে। বিষয়টির সঙ্গে একমত ওয়ারিক্যানও, ‘প্রথম দিন থেকেই উইকেটে টার্ন পাওয়া যাচ্ছে। আসলে এটা চ্যালেঞ্জিং হতে যাচ্ছে। উইকেট আরো কঠিন হবে সময়ের সঙ্গে। এখানে ভালো ব্যাট করতে হলে আমাদের রক্ষণাত্মক খেলতে হবে। কারণ, বাংলাদেশের ভালো মানের স্পিনার রয়েছে বেশ কয়েকজন।’

‘এখনো এই উইকেটে ব্যাট করা সম্ভব। তবে উইকেট স্পিনারদের সহায়তা করছে। স্পিনাররা সঠিক জায়গায় বল করলে ভালো কিছু পাবে। ব্যাটসম্যানের কাছে বল ভালোভাবেই আসছে। তবে কিছু কিছু আন ইভেন বাউন্সও হচ্ছে। দেখেশুনে ব্যাট করতে হবে আপনাকে।’ যোগ করেন ওয়ারিক্যান।




রাইজিংবিডি/ঢাকা/২২ নভেম্বর ২০১৮/আমিনুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়