ঢাকা, মঙ্গলবার, ৫ আষাঢ় ১৪২৬, ১৮ জুন ২০১৯
Risingbd
সর্বশেষ:

উন্নয়নের সাথে থাকার অঙ্গীকার

শাহনেওয়াজ : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০৪-২৬ ৮:১২:৩৮ এএম     ||     আপডেট: ২০১৯-০৪-২৬ ৯:০৭:৫১ এএম
Walton AC 10% Discount

সপ্তম বর্ষে পা দিলো জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল রাইজিংবিডি ডটকম। প্রতিনিয়ত সাংবাদিক ও কর্মীদের  নিরলস প্রচেষ্টার মধ্য দিয়ে সফলভাবে ছয়টি বছর পার করেছে পত্রিকাটি। ছয়বছরে এর ব্যাপক প্রসার ঘটেছে; পাঠক মহলে সমাদৃত হয়েছে, নিজস্ব ভাবধারা বজায় রেখে একটা নিজস্ব আসন তৈরি করতে সক্ষম হয়েছে। রাইজিংবিডি এখন অনেক বেশি প্রতিশ্রুতিশীল ও পরিণত।

রাইজিংবিডির পথচলা শুরু হয় ইতিবাচক সংবাদ ও তথ্য প্রকাশের মনোভঙ্গি নিয়ে। এই ইতিবাচক দৃষ্টি সবসময়ই বজায় রেখে চলেছে পত্রিকাটি। আর এজন্যে এর সাংবাদিক ও কর্মীদের সদা সতর্ক থাকতে হয়েছে। গত ছয়টি বছরে ইতিবাচক পথচলার পথটি খুব সহজ ছিলো না। এর সাংবাদিক ও কর্মীদের নিরলস প্রচেষ্টা, উদ্যোক্তা প্রতিষ্ঠানের আন্তরিক সহযোগিতার কারণেই পত্রিকাটি আজ এই সম্মানজনক অবস্থানে এসে দাঁড়াতে সক্ষম হয়েছে।

রাইজিংবিডি সংবাদ প্রকাশে কখনই কার্পণ্য করেনি। সত্যকে প্রকাশ করতে পিছপা হয়নি। সমাজে ঘটে যাওয়া দুর্নীতি ও অনিয়মের খবর প্রকাশে কুণ্ঠা বোধ করেনি। সফলের সাফল্যগাঁথাকে উদার ও প্রশংসনীয়ভাবে উপস্থাপন করেছে। গণমাধ্যমের আদর্শকে সমুন্নত রেখে পথ চলতে সচেষ্ট থেকেছে। প্রতিনিয়ত রাষ্ট্র, সমাজ ও মানুষের কল্যাণে নিয়োজিত থাকার চেষ্টা করেছে। পাঠকের পছন্দ ও মতামতকে প্রাধান্য দিয়ে নিজেকে উপস্থাপন করেছে।

সমসাময়িক সময়ে প্রযুক্তির দ্রুত উন্নয়ন ও সবক্ষেত্রেই বিশ্বায়নের প্রচেষ্টার সঙ্গে সঙ্গে সাংবাদিকতার ক্ষেত্রটিও নতুন চ্যালেঞ্জের মুখে পড়েছে। সেই চ্যালেঞ্জকে ধারণ করে এবং চ্যালেঞ্জের বিষয়টি মনে রেখেই এগিয়ে চলেছে রাইজিংবিডি ডটকম। সংবাদ, ফিচার ও ঘটনা প্রকাশের ক্ষেত্রে নগর ও শহরকে যতখানি প্রাধান্য দিয়েছে ঠিক ততটাই গুরুত্বের সঙ্গে বিবেচনা করেছে অনগ্রসর এলাকা ও গ্রাম-গঞ্জকে। কৃষিপ্রধান এই দেশের কৃষিক্ষেত্রের সংবাদ ও তথ্য সমান গুরুত্ব দিয়ে প্রকাশ করেছে। সীমিত অবস্থার মধ্যেই প্রতিযোগিতার বাজারে পথ চলেছে মুক্তবুদ্ধির চর্চা করে। এক্ষেত্রে রাইজিংবিডি অনেকটাই সফল হয়েছে।

অর্থ-বাণিজ্য, শিক্ষা, সংস্কৃতি, পরিবেশ, স্বাস্থ্য ও ক্রীড়া বিষয়ে নিউজ পোর্টালটির অবস্থান খুবই পরিস্কার। রাসায়নিক দূষণ ও খাদ্যে ভেজাল সংক্রান্ত সংবাদ ফলাও করে প্রকাশ করেছে যাতে পাঠক তথা সমাজ এ বিষয়ে সচেতন হতে পারে। রাষ্ট্র ও মানব কল্যাণের জন্য অপরিহার্য এই ক্ষেত্রগুলোর সংবাদ যথাযথভাবে তুলে ধরেছে রাইজিংবিডি ডটকম।   

সামাজিক যোগাযোগ মাধ্যম ক্রমান্বয়ে শক্তিশালী হয়ে উঠছে। ইলেকট্রনিক গণমাধ্যমের প্রসারও ঘটছে। তারপরও অনলাইন গণমাধ্যমের জন্য সম্ভাবনা সৃষ্টি হয়েছে। আর সেই সম্ভাবনার কথা মাথায় রেখে রাইজিংবিডি ছন্দ বজায় রেখে অগ্রসর হচ্ছে এবং সাফল্যের সঙ্গে ছয়টি বছর অতিক্রম করেছে। আগের দিনগুলোর মতই রাইজিংবিডি সামনের দিনগুলোতে ছন্দ বজায় রেখে পথ চলার প্রতিশ্রুতি দেয়। সময়কে ধারণ করে দেশ ও মানুষের কথা ইতিবাচকভাবে তুলে ধরার এবং রাষ্ট্র ও সমাজের উন্নয়ন ও অগ্রগতির সাথে থাকার অঙ্গীকার করে। আর এজন্য পাঠকদের মনোযোগ ও সহযোগিতা কামনা করে।

প্রতিষ্ঠাবার্ষিকীতে রাইজিংবিডির অগনিত পাঠক, লেখক ও শুভানুধ্যায়ীদের প্রতি আন্তরিক শুভেচ্ছা।



রাইজিংবিডি/ঢাকা/২৬ এপ্রিল ২০১৯/শাহনেওয়াজ

Walton AC
     
Walton AC
Marcel Fridge