ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

শর্ত পূরণে ব্যর্থ হলে ভর্তি বন্ধ : শিক্ষামন্ত্রী

সাফিউল ইসলাম সাকিব || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:১২, ২২ ফেব্রুয়ারি ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
শর্ত পূরণে ব্যর্থ হলে ভর্তি বন্ধ : শিক্ষামন্ত্রী

নিজস্ব প্রতিবেদক, সাভার : বেসরকারি বিশ্ববিদ্যালয়গুলো সরকারের নির্দেশনা অনুসরণ না করলে শিক্ষার্থী ভর্তি বন্ধসহ তাদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়া হবে বলে হুঁশিয়ারি উচ্চারণ করেছেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ।

বুধবার দুপুরে সাভারের আশুলিয়ার দত্তপাড়া এলাকায় ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির ষষ্ঠ সমাবর্তনে বিশ্ববিদ্যালয়ের চান্সেলর রাষ্ট্রপতি আবদুল হামিদের প্রতিনিধি হিসেবে উপস্থিত থেকে বক্তব্যে মন্ত্রী এ কথা বলেন।

শিক্ষামন্ত্রী আরো বলেন, যেসব বেসরকারি বিশ্ববিদ্যালয় পরিচালনার পরিবেশ ও নির্ধারিত শর্ত পূরণ করতে ব্যর্থ হয়েছে, যারা মুনাফার লক্ষ্য নিয়ে চলতে চান, যারা নিজ ক্যাম্পাসে এখনো যায়নি, যারা একাধিক ক্যাম্পাসে পাঠদান পরিচালনা করছেন এবং আইন অনুসারে সঠিকভাবে বিশ্ববিদ্যালয় চালাতে না পারলে নতুন শিক্ষার্থী ভর্তিসহ খুব শিগগিরই তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

সমাবর্তনে ৩৪৭৩ জন নবীন গ্র্যাজুয়েট শিক্ষামন্ত্রীর কাছ থেকে সনদ গ্রহণ করেন। এ ছাড়া কৃতিত্বপূর্ণ ফলাফল অর্জনকারী ১৩ জন গ্র্যাজুয়েট স্বর্ণপদক লাভ করেন।

সমাবর্তনে আরো উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের চেয়ারম্যান প্রফেসর আবদুল মান্নান, বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. ইউসুফ মাহাবুবুল ইসলাম, বিশ্ববিদ্যালয় ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান সবুর খান প্রমুখ।



রাইজিংবিডি/সাভার/২২ ফেব্রুয়ারি ২০১৭/সাফিউল ইসলাম সাকিব/রিশিত

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়