ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

চাকরির দাবি : রাবির প্রশাসন ভবন অবরোধ

মেহেদী হাসান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:২২, ২৫ ফেব্রুয়ারি ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
চাকরির দাবি : রাবির প্রশাসন ভবন অবরোধ

রাবি প্রতিনিধি : রাজশাহী বিশ্ববিদ্যালয়ে বিএনপি-জামায়াতপন্থিদের নিয়োগ বন্ধ ও দলীয় নেতা-কর্মীদের চাকরির দাবিতে প্রশাসন ভবনের ফটক অবরুদ্ধ করেন স্থানীয় আওয়ামী লীগ ও যুবলীগের নেতা-কর্মীরা।

শনিবার দুপুর ১২টার দিকে প্রায় এক ঘণ্টা এ অবরোধ কর্মসূচি পালন করেন তারা। পরে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের আশ্বাসে অবরোধ প্রত্যাহার করে  তারা ফিরে যান।

স্থানীয় সূত্রে জানা যায়, দুপুর ১২টার দিকে মতিহার থানা আওয়ামী লীগের সভাপতি ডা. আব্দুল মান্নান ও সাধারণ সম্পাদক আলাউদ্দিনের নেতৃত্বে নেতা-কর্মীরা মিছিল নিয়ে প্রশাসন ভবনের সামনে যান। পরে সেখানে তারা প্রশাসন ভবনের প্রবেশ পথ অবরুদ্ধ করে অবস্থান নেন। এরপর সেখানে মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ডাবলু সরকারও অংশ নেন।

অবস্থানকালে ডাবলু সরকার বলেন, আমরা শুনেছি, আজকের সিন্ডিকেটে বিএনপির সরকারের আমলে অস্থায়ীভাবে নিয়োগপ্রাপ্ত ২৫৪ জনেক অ্যাডহকে (স্থায়ীকরণের প্রাথমিক ধাপ) নিয়োগ দেওয়া হবে। আমরা এই নিয়োগ প্রক্রিয়া বন্ধ করতে এখানে অবস্থান নিয়েছি।

সিন্ডিকেট সূত্রে জানা যায়, শনিবার দুপুর ২টা থেকে বিশ্ববিদ্যালয় সিন্ডিকেট সভা অনুষ্ঠিত হওয়ার নির্ধারিত তারিখ ছিল। তবে এই সভাতে নিয়োগসংক্রান্ত কোনো এজেন্ডা ছিল না।

অবস্থান চলাকালে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক মজিবুল হক আজাদ খান নেতা-কর্মীদের আশ্বস্ত করেন। তার বক্তব্যে আশ্বস্ত হয়ে নেতা-কর্মীরা সেখান থেকে চলে যান।



রাইজিংবিডি/রাবি/২৫ ফেব্রুয়ারি ২০১৭/মেহেদী হাসান/রিশিত

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ