ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

গ্লোবাল এডুকেশন ও স্কিলস ফোরামে যোগ দিয়েছেন শিক্ষামন্ত্রী

আবু বকর ইয়ামিন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:০৬, ১৮ মার্চ ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
গ্লোবাল এডুকেশন ও স্কিলস ফোরামে যোগ দিয়েছেন শিক্ষামন্ত্রী

নিজস্ব প্রতিবেদক : পঞ্চম গ্লোবাল এডুকেশন ও স্কিলস ফোরামে যোগ দিয়েছেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ।

শনিবার সংযুক্ত আরব আমিরাতের দুবাইয়ে শুরু হয়েছে দুই দিনব্যাপী এ সম্মেলন। এবারের সম্মেলনের মূল লক্ষ্য- ২০৩০ সালের মধ্যে এসডিজি অর্জন।

শিক্ষা মন্ত্রণালয় থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। 

শিক্ষামন্ত্রী বাংলাদেশের প্রতিনিধিদলের নেতৃত্ব দিচ্ছেন। প্রতিনিধিদলে আছেন- বাংলাদেশ ইউনেস্কো জাতীয় কমিশনের সচিব মো. মনজুর হোসেন, দুবাইয়ে বাংলাদেশের কনসাল জেনারেল এস বদিরুজ্জামান এবং কমার্শিয়াল কাউন্সিলর ড. রফিক আহমেদ।

শিক্ষাক্ষেত্রে এটি বিশ্বের অন্যতম বড় ফোরাম, যা প্রতিবছর দুবাইয়ে অনুষ্ঠিত হয়। এ বছর বিশ্বের বিভিন্ন দেশের ৪০ জন শিক্ষামন্ত্রী এ ফোরামে অংশ নিচ্ছেন। এ ছাড়া ১৪০টি দেশের শিক্ষাবিদ, পরিকল্পনাবিদ, শিক্ষক এবং ঊর্ধ্বতন কর্মকর্তা এ গুরুত্বপূর্ণ সম্মেলনে অংশ নিচ্ছেন।

শনিবার প্রথম দিনে সম্মেলনে অংশগ্রহণের পাশাপাশি শিক্ষামন্ত্রী ও ই-নাইন ফোরামের সভাপতি নুরুল ইসলাম নাহিদ ইউনেস্কোর মহাপরিচালক ইরিনা বোকোভার সঙ্গে সাক্ষাৎ করেন। এ সময় পরবর্তী দুই বছর মেয়াদে ই-নাইন ফোরামের সভাপতি হিসেবে দায়িত্ব পালনকালে সব ধরনের সহযোগিতা এবং সংশ্লিষ্ট সংস্থাগুলো থেকে সহায়তা কামনা করেন শিক্ষামন্ত্রী।

আগামীকাল সম্মেলনের দ্বিতীয় দিনে গ্লোবাল টিচার্স প্রাইজ দেওয়া হবে। এ বছর শাহানাজ পারভিন নামের এক প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক বিশ্বের শীর্ষ ৫০ শিক্ষকের তালিকায় স্থান পেয়েছেন।

এ ফোরামে যোগদানের লক্ষ্যে গতকাল শুক্রবার দুবাই যান শিক্ষামন্ত্রী।



রাইজিংবিডি/ঢাকা/১৮ মার্চ ২০১৭/ইয়ামিন/রফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়