ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

প্রতিযোগিতায় টিকতে গুণগত শিক্ষার বিকল্প নেই

আরিফ সাওন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:৪৫, ২১ মার্চ ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
প্রতিযোগিতায় টিকতে গুণগত শিক্ষার বিকল্প নেই

নিজস্ব প্রতিবদক : স্বীয় সত্তাকে প্রতিষ্ঠিত করে বিশ্ব প্রতিযোগিতায় টিকে থাকার জন্য মানসম্মত শিক্ষার বিকল্প নেই। বিশ্ববিদ্যালয় পর্যায়ে ইনস্টিটিউশনাল কোয়ালিটি অ্যাসুরেন্স সেল (আইকিউএসি) সে দায়িত্বই পালন করছে।

মঙ্গলবার গ্রিন ইউনিভার্সিটি আইকিউএসি আয়োজিত ‘গুনগত শিক্ষা নিশ্চিতকরণে ভর্তি ও পরীক্ষা নীতিমালা’ শীর্ষক কর্মশালায় উপস্থিত বক্তারা এসব কথা বলেন।

অনুষ্ঠানে বিভিন্ন বিভাগের অর্ধশতাধিক শিক্ষক অংশ নেন।

কর্মশালায় অংশ নিয়ে গ্রিন ইউনিভার্সিটির উপাচার্য অধ্যাপক ড. গোলাম সামদানী ফকির বলেন, উচ্চশিক্ষা বিস্তারে প্রাইভেট বিশ্ববিদ্যালয়ের অবদান ইতোমধ্যে প্রশংসা কুড়িয়েছে। চ্যালেঞ্জ এখন, গুণগত মান উত্তরোত্তর বৃদ্ধি করা। ইনস্টিটিউশনাল কোয়ালিটি অ্যাসুরেন্স সেলের সক্রিয় কার্যক্রম অব্যাহত থাকলে দেশীয় উচ্চশিক্ষার মান আরো এগিয়ে যাবে বলে আশা প্রকাশ করেন তিনি।

কর্মশালায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন ইউনিভার্সিটির উপ-উপাচার্য অধ্যাপক ড. মো. ফৈয়াজ খান, সেল পরিচালক ড. জগন্নাথ বিশ্বাস ও অতিরিক্ত পরিচালক ড. পারভেজ আহমেদ। পরীক্ষা নিয়ন্ত্রক অধ্যাপক এস এম কে নাজমুল হক ও ডেপুটি রেজিস্ট্রার মো. মাজহারুল ইসলাম পরীক্ষা ও ভর্তি নীতিমালা সম্পর্কিত প্রবন্ধ উপস্থাপন করেন।



রাইজিংবিডি/ঢাকা/২১ মার্চ ২০১৭/সাওন/মুশফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়