ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

মার্কেটিং বিভাগে তালা, বিপাকে জবি শিক্ষার্থীরা

আশরাফুল ইসলাম আকাশ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:২১, ২২ মার্চ ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
মার্কেটিং বিভাগে তালা, বিপাকে জবি শিক্ষার্থীরা

জবি প্রতিনিধি : জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) মার্কেটিং বিভাগের সান্ধ্যকালীন কোর্সের শিক্ষকদের দুগ্রুপে দ্বন্দ্ব হয়েছে বলে জানা গেছে। এর জেরে বিভাগে তালা ঝুলিয়েছেন শিক্ষকরা। এতে বিপাকে পড়েছেন বিভাগটির সাধারণ শিক্ষার্থীরা।

জানা যায়, বিভাগের সান্ধ্যকালীন কোর্স (ইভিনিং-এমবিএ) এবং হেকেপ প্রকল্পের টাকা ভাগাভাগি নিয়ে বিভাগটির প্রাক্তন চেয়ারম্যান জাকির হোসেন এবং বর্তমান চেয়ারম্যান জহির উদ্দিন আরিফের মধ্যে বেশ কিছুদিন ধরে দ্বন্দ্ব চলছিল। এক পর্যায়ে বিভাগের বেশিরভাগ শিক্ষক এতে জড়িয়ে পড়লে দু’ভাগে বিভক্ত হয়ে পড়েন তারা। এ নিয়ে শিক্ষকদের মধ্যে একাধিকবার কথা কাটাকাটিও হয়েছে বলে জানা গেছে। এ দ্বন্দ্বের জেরে বিভাগের সহকারী অধ্যাপক জাকির হোসেন তালুকদার মঙ্গলবার বিকেলে বিভাগের প্রতিটি কক্ষে তালা ঝুলিয়ে দেন। ফলে বুধবার বিভাগে সব ধরনের ক্লাস-পরীক্ষা বন্ধ ছিল।

বুধবার সরেজমিনে দেখা গেছে, মার্কেটিং বিভাগের ক্লাস রুম, সেমিনার রুম, বিভাগীয় অফিস রুম তালাবদ্ধ রয়েছে। শিক্ষকরা কেউ বিভাগে আসেননি। কর্মকর্তারাও বিভাগে অলস সময় কাটিয়েছেন। শিক্ষার্থীরা বিভাগে এসে ফিরে গেছেন। এতে ক্ষোভ প্রকাশ করেন সাধারণ শিক্ষার্থীরা।

তারা বলেন, শিক্ষকদের দ্বন্দ্বের ফল শিক্ষার্থীদের পোহাতে হবে কেন। এটা মেনে নেওয়া যায় না। শিক্ষকদের কোনো সমস্যা থাকলে তা নিয়ে কর্তৃপক্ষের সঙ্গে আলোচনা করে সমাধান করতে পারেন। শিক্ষার্থীদের জিম্মি করে এ অবস্থা চলতে পারে না।

নাম প্রকাশে অনিচ্ছুক মার্কেটিং বিভাগের এক শিক্ষক বলেন, সান্ধ্যকালীন কোর্স থেকে প্রাপ্ত মোটা অঙ্কের টাকার হিসাব না মেলায় এবং টাকা ভাগাভাগি নিয়েই এ দ্বন্দ্বের সৃষ্টি। ভিসি স্যারের হস্তক্ষেপ চেয়েছেন শিক্ষকরা। এর দ্রুত সমাধান হবে বলে জানান ওই শিক্ষক।

এ বিষয়ে বিভাগের চেয়ারম্যানসহ অন্তত পাঁচজন শিক্ষককে একাধিকবার মুঠোফোনে যোগাযোগের চেষ্টা করেও পাওয়া যায়নি।

বিশ্ববিদ্যালয়ের ভিসি ড. মীজানুর রহমান বলেন, ওই বিভাগে একটি সমস্যা হয়েছিল। আমি আজ (বুধবার) ক্যাম্পাসে না যাওয়ায় এ ব্যাপারে আরো জটিল আকার ধারণ করে। তবে এখন সব সমস্যার সমাধান হয়েছে। সান্ধ্যকালীন কোর্সে আগামীকাল থেকে নিয়মিত ক্লাস-পরীক্ষা চলবে।



রাইজিংবিডি/ঢাকা/২২ মার্চ ২০১৭/আশরাফুল/মুশফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়