ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

রাবির ২ ছাত্রলীগ নেতাকর্মী বহিষ্কার

মেহেদী হাসান ডালিম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৩:১৪, ১৭ এপ্রিল ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
রাবির ২ ছাত্রলীগ নেতাকর্মী বহিষ্কার

জাকারিয়া জামান জ্যাক ও অনিক মাহমুদ বনি

রাবি প্রতিনিধি : আব্দুল্লাহ আল মামুন নামে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) এক শিক্ষার্থীর কাছ থেকে চাঁদা আদায়ের অভিযোগে দুই ছাত্রলীগ নেতাকর্মীকে বহিষ্কার করেছে সংগঠনটি।

বহিষ্কৃতরা হলেন- ছাত্রলীগ কর্মী অনিক মাহমুদ বনি ও রাবি ছাত্রলীগের প্রাক্তন সহসম্পাদক জাকারিয়া জামান জ্যাক। রোববার সন্ধ্যায় বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি গোলাম কিবরিয়া ও সাধারণ সম্পাদক ফয়সাল আহমেদ রুনু স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়, ছাত্রলীগের নাম ভাঙিয়ে  আব্দুল্লাহ আল মামুন নামে বিশ্ববিদ্যালয়ের হিসাববিজ্ঞান ও তথ্য ব্যবস্থা বিভাগের চতুর্থ বর্ষের এক শিক্ষার্থীর কাছ থেকে অর্থ আদায় করায় সংগঠনের ভাবমূর্তি ক্ষুণ্ন ও দলীয় শৃঙ্খলাভঙ্গ হয়েছে। ফলে ঘটনায় জড়িত অনিক মাহমুদ বনি ও জাকারিয়া জামান জ্যাককে রাবি শাখা ছাত্রলীগ থেকে স্থায়ীভাবে বহিষ্কার করা হয়েছে।

আব্দুল্লাহ আল মামুন বলেন, ‘রোববার সকাল ১০টার দিকে বিশ্ববিদ্যালয়ের টুকিটাকি চত্ত্বর থেকে আমাকে রিকশায় করে তুলে নিয়ে যায় রাবি ছাত্রলীগের প্রাক্তন সহসম্পাদক জাকারিয়া জামান জ্যাক। পরে শের-ই-বাংলা হলে ছাত্রলীগ কর্মী অনিক মাহমুদ বনির কক্ষে নিয়ে গিয়ে দুই ঘণ্টা আটকে রাখে। সেখানে ভয়ভীতি দেখিয়ে ১০ হাজার টাকা চাঁদা দাবি করা হয়। টাকা দিতে অস্বীকার করলে আমার বাবার কাছে মোবাইল করানো হয়। পরে বাবা বিকাশের মাধ্যমে ৬ হাজার টাকা পাঠালে তারা আমাকে ছেড়ে দেয়।’

তিনি আরো বলেন, ‘এর আগেও ভয়ভীতি দেখিয়ে জ্যাক এবং বনি আমার কাছ থেকে দুই দফায় ৬ হাজার ৭০০ টাকা আদায় করেছে। বিষয়টি কাউকে জানালে জামায়াত-শিবিরের কর্মী বলে পুলিশে ধরিয়ে দেওয়ার ভয় দেখায় তারা।’

তবে অভিযোগ অস্বীকার করে অনিক মাহমুদ বনি ও জাকারিয়া জামান জ্যাক দাবি করেন, একটি পক্ষ তাদের বিরুদ্ধে ষড়যন্ত্র করছে।




রাইজিংবিডি/রাবি/১৭ এপ্রিল ২০১৭/মেহেদী হাসান/উজ্জল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়