ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

সংঘর্ষের ঘটনায় ঢাবি ছাত্রলীগের ১৮ কর্মী বহিষ্কার

আবু বকর ইয়ামিন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৫:২৯, ২৮ এপ্রিল ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
সংঘর্ষের ঘটনায় ঢাবি ছাত্রলীগের ১৮ কর্মী বহিষ্কার

নিজস্ব প্রতিবেদক : ঢাকা বিশ্ববিদ্যালয়ে (ঢাবি) নিজেদের মধ্যে সংঘর্ষে জড়ানোর ঘটনায় ছাত্রলীগের ১৮ কর্মীকে বহিষ্কার করা হয়েছে।

কেন্দ্রীয় ছাত্রলীগের এক সংবাদ বিজ্ঞপ্তিতে গতকাল বৃহস্পতিবার রাতে এ তথ্য জানিয়ে বলা হয়েছে,  চলতি মাসে একাধিক সংঘর্ষের ঘটনায় জড়িত থাকার দায়ে তাদের বহিষ্কার করা হয়।

ওই বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, বৃহস্পতিবার সন্ধ্যায় ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সভাপতি সাইফুর রহমান ও সাধারণ সম্পাদক এস এম জাকির হোসাইনের উপস্থিতিতে কেন্দ্রীয় নেতাদের এক জরুরি সভা হয়। সভায় সংগঠনবিরোধী কার্যক্রমে জড়িত থাকার দায়ে ওই ১৮ ছাত্রলীগকর্মীকে সংগঠনের সব ধরনের কার্যক্রম থেকে বিরত রাখার সিদ্ধান্ত নেওয়া হয়।

এ বিষয়ে ছাত্রলীগের সভাপতি সাইফুর রহমান সোহাগ বলেন, সংগঠনবিরোধী ঘটনায় জড়িত থাকার কারণে তাদের ছাত্রলীগ থেকে বহিষ্কার করা হয়েছে।  

রাইজিংবিডিকে তিনি বলেন, ‘ছাত্রলীগ সুশৃঙ্খল সংগঠন। এ সংগঠনে বিশৃঙ্খলা করার কোনো সুযোগ নেই। এরপরও যদি কেউ বিশৃঙ্খলা করার চেষ্টা করে তার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হয়। আমরা কোনোভাবেই অন্যায়কে প্রশ্রয় দেই না।’

প্রসঙ্গত, চলতি মাসে বিভিন্ন সময় ঢাকা বিশ্ববিদ্যালয়ের তিনটি আবাসিক হলে ছাত্রলীগের নেতাকর্মীদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে। এতে আহত হন অন্তত ১৩ জন।

গত ২৩ এপ্রিল বিশ্ববিদ্যালয়ের স্যার এফ রহমান হলের ক্যান্টিনে সংঘর্ষে পাঁচজন আহত হন। এ ঘটনায় ছাত্রলীগকর্মী ইংরেজি বিভাগের রাসেল, রাষ্ট্রবিজ্ঞান বিভাগের ফারুক, নাহিদ, ইসলামের ইতিহাস বিভাগের রাশেদ ও ইতিহাস বিভাগের জামিলকে বহিষ্কার করা হয়েছে। 

সিট দখলকে কেন্দ্র করে গত ২০ এপ্রিল স্যার সলিমুল্লাহ মুসলিম (এসএম) হলের সভাপতি তাহসান আহমেদ রাসেল ও সাধারণ সম্পাদক মেহেদী হাসান তাপসের সমর্থকদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে। এতে চারজন আহত হন।

ওই ঘটনায় ছাত্রলীগকর্মী টেলিভিশন, চলচ্চিত্র ও ফটোগ্রাফি বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী মাসুদ পারভেজ, প্রান্ত, সজীব, শুভ, রিয়াদ, রফিকুল ও সবুজকে বহিষ্কার করা হয়েছে।

এছাড়া খেলা দেখাকে কেন্দ্র করে গত ৬ এপ্রিল স্যার এফ রহমান হলে ওই হল শাখা ছাত্রলীগের সভাপতি হাফিজুর রহমান ও সাধারণ সম্পাদক মাহমুদুল হাসান তুষারের সমর্থকদের মধ্যে সংঘর্ষে চারজন আহত হন।

সে ঘটনায় ছাত্রলীগকর্মী রাষ্ট্রবিজ্ঞান বিভাগের মনজুর ইসলাম রানা, বাংলা বিভাগের চতুর্থ বর্ষের শিক্ষার্থী রাজু আহমেদ, ইসলামের ইতিহাস বিভাগের তৃতীয় বর্ষের সালাউদ্দিন আহমেদ রাজু, সমাজকল্যাণ বিভাগের চতুর্থ বর্ষের আপেল মাহমুদ, ইতিহাস বিভাগের তৃতীয় বর্ষের সাদ্দাম হোসেন ও শিক্ষা ও গবেষণা বিভাগের চতুর্থ বর্ষের রাসেল আহমেদকে বহিষ্কার করা হয়েছে।



রাইজিংবিডি/ঢাকা/২৮ এপ্রিল ২০১৭/ইয়ামিন/এনএ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়