ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

টিচিং লার্নিং উন্নয়নে ১৭ বিশ্ববিদ্যালয়ের চুক্তি

হাসান মাহামুদ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:২৬, ৩০ এপ্রিল ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
টিচিং লার্নিং উন্নয়নে ১৭ বিশ্ববিদ্যালয়ের চুক্তি

নিজস্ব প্রতিবেদক : রাউন্ড-৪, উইনডো-১ এর অধীনে স্ব-স্ব প্রতিষ্ঠানে টিচিং লার্নিংয়ের উন্নয়নের লক্ষে বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি  কমিশনের সাথে চুক্তি স্বাক্ষর করেছে দেশের ১৭টি বিশ্ববিদ্যালয়।

এর মাধ্যমে মোট ৩৮টি সাব-প্রজেক্ট বাস্তবায়ন হবে। ১৭ বিশ্ববিদ্যালয়ের মধ্যে ১৬টি পাবলিক ও ১টি বেসরকারি বিশ্ববিদ্যালয়।

উচ্চশিক্ষা মানোন্নয়ন প্রকল্প এই সাব-প্রজেক্টের অনুকূলে ৫৭ কোটি ৬২ লাখ টাকা বরাদ্দ দেওয়া হয়েছে। রোববার ইউজিসি অডিটরিয়ামে এই চুক্তি-স্বাক্ষর অনুষ্ঠিত হয়।

এ সময় ইউজিসি চেয়ারম্যান প্রফেসর আবদুল মান্নান প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে আরো ‍উপস্থিত ছিলেন কমিশনের সদস্য প্রফেসর ড. মোহাম্মদ ইউসুফ আলী মোল্লা, বিশেষ অতিথি হিসেবে কমিশনের সদস্য প্রফেসর ড. দিল আফরোজা বেগম, এবং প্রফেসর ড. মো. আখতার হোসেন।

অনুষ্ঠানে উচ্চশিক্ষা মানোন্নয়ন প্রকল্পের প্রকল্প পরিচালক (অতিরিক্ত সচিব) ড. গৌরাঙ্গ চন্দ্র মোহন্ত, এনডিসি স্বাগত বক্তব্য প্রদান করেন। ইউজিসির পক্ষে চুক্তিতে স্বাক্ষর করেন কমিশনের সচিব ড. মো. খালেদ।

চুক্তি স্বাক্ষরকারী বিশ্ববিদ্যালয়গুলো হচ্ছে- ঢাকা বিশ্ববিদ্যালয়, রাজশাহী বিশ্ববিদ্যালয়, বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়, বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়, খুলনা বিশ্ববিদ্যালয়, হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়, শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়, শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ও একমাত্র বেসরকারি উচ্চশিক্ষা প্রতিষ্ঠান হিসেবে বাংলাদেশ ইউনিভার্সিটি অব বিজনেস অ্যান্ড টেকনোলজি।

বিশ্ববিদ্যালয়ের সাব-প্রজেক্টের ম্যানেজাররা এবং ইউজিসি ও হেকেপের ঊর্ধ্বতন কর্মকর্তারা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।



রাইজিংবিডি/ঢাকা/৩০ এপ্রিল ২০১৭/হাসান/সাইফ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়