ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

জবি উপাচার্যকে ৭২ ঘণ্টার আল্টিমেটাম

আশরাফুল ইসলাম আকাশ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:৩৬, ৩০ এপ্রিল ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
জবি উপাচার্যকে ৭২ ঘণ্টার আল্টিমেটাম

জবি প্রতিনিধি : কর্মকর্তা নিয়োগের ক্ষেত্রে ছাত্রলীগ করাকে ‘বিশেষ যোগ্যতা’ অভিহিত করে দেওয়া বক্তব্য প্রত্যাহার ও পুরান ঢাকায় হল নির্মাণের স্পষ্ট ঘোষণা দেওয়ার দাবিতে উপাচার্য অধ্যাপক ড. মীজানুর রহমানকে ৭২ ঘণ্টার আল্টিমেটাম দিয়েছেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীরা।

রোববার দুপুরে বিশ্ববিদ্যালয় ভাস্কর্য চত্বরে সার্বজনীন ক্যাম্পাস ও পুরান ঢাকায় উদ্ধারকৃত হলের জায়গায় নতুন হল নির্মাণের দাবিতে আয়োজিত সমাবেশে এ আল্টিমেটাম দেন তারা।

গত ২৭ এপ্রিল একটি জাতীয় পত্রিকাকে ড. মীজানুর রহমান বলেন, ছাত্রলীগের নেতা-কর্মীদের চাকরি দিতে আমি বাধ্য। নিয়োগপ্রাপ্ত ওই ১২ জন কঠোর পরিশ্রমী নেতা-কর্মী ছিলেন। এর মধ্যে দুজন গোপালগঞ্জের টুঙ্গিপাড়ার বাসিন্দা। এটাই তাদের সবচেয়ে বড় পরিচয়। জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে সাধারণ ছাত্র বা চাকরিপ্রার্থী বলতে কিছু নেই। এখানে ছাত্রলীগের নেতা-কর্মীরাই চাকরি পাবেন। এটাই তাদের বিশেষ যোগ্যতা।

এ ছাড়া উপাচার্য কয়েকটি অনলাইন পত্রিকাকে জানান, পুরান ঢাকায় জবির কোনো হল হবে না।

উপাচার্যের এসব বক্তব্য প্রত্যাহারে সময় বেঁধে দিয়ে শিক্ষার্থীরা বলেন, আগামী ৭২ ঘণ্টার মধ্যে উপাচার্যের বক্তব্য প্রত্যাহার এবং পুরাতন হলের স্থানে নতুন হল নির্মাণের ঘোষণা দিতে হবে। তা না হলে ৭২ ঘণ্টা পর কঠোর কর্মসূচি ঘোষণা দেওয়া হবে।



রাইজিংবিডি/ঢাকা/৩০ এপ্রিল ২০১৭/আশরাফুল/রফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়