ঢাকা     বুধবার   ১৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৪ ১৪৩১

বাদপড়া বিদ্যালয়গুলো সরকারি করণের দাবি

আরিফ সাওন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৮:৩২, ২২ মে ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
বাদপড়া বিদ্যালয়গুলো সরকারি করণের দাবি

নিজস্ব প্রতিবেদক: জাতীয়করণ থেকে বাদপড়া বিদ্যালয়গুলো সরকারি করণের দাবি জানানো হয়েছে।

সোমবার জাতীয় প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করে বাংলাদেশ বেসরকারি প্রাথমিক শিক্ষক সমিতি এ দাবি জানায়। সংগঠনের দেওয়া তথ্য মতে এখন পর্যন্ত দেশে ৫ হাজার ৩৫৯টি বিদ্যালয় সরকারি করণের বাইরে রয়েছে।

সংবাদ সম্মেলনে প্রধান অতিথি ছিলেন সংগঠনের উপদেষ্টা মুক্তিযোদ্ধা নুর মোহাম্মাদ পাটওয়ারী। তিনি বলেন, সরকার ইতিপূর্বে ২৬ হাজার ১৯৩টি বিদ্যালয় এবং ইউএনডিপি পরিচালিত ২১০টি বিদ্যালয় জাতীয়করণ করেছে। সারা দেশে যাচাই বাছাই করার পরও প্রায় ১৩শ বিদ্যালয় জাতীয়করণ হয়নি। এ ছাড়া আরো ৪ হাজার ৫৯টি বিদ্যালয় জাতীয়করণের আওতার বাইরে রয়েছে। এসব বিদ্যালয় জাতীয়করণের আওতায় আনার দাবি জানাই।

দাবি আদায়ের জন্য সংগঠনের পক্ষ থেকে বিভিন্ন দপ্তরে স্বারকলিপি প্রদানের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। সংবাদ সম্মেলনে সংগঠনের সাধারণ সম্পাদক কামাল হোসেন জানান, ২৫ মে জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রীকে স্মারকলিপি প্রদান, ১২ জুন বিভাগীয় কমিশনার, ১০ জুলাই মহাপরিচালককে, ১১ জুলাই গণশিক্ষা ও প্রাথমিক মন্ত্রীর নিকট ও ২৪ জুলাই প্রধানমন্ত্রীর নিকট স্মারকলিপি প্রদান করা হবে।

সংগঠনের সভাপতি মামুনুর রশিদ খোকনের সভাপতিত্বে এসময় আরো বক্তব্য রাখেন কামাল হোসেন, শাহনাজ পারভীন, উচিংমং মারমা, সুমন কুমার চাকী প্রমুখ।

 

 

রাইজিংবিডি/ঢাকা/২২ মে ২০১৭/ সাওন/ইভা

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়