ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

কমনওয়েলথ অব লার্নিংবোর্ড সদস্য নির্বাচিত শিক্ষামন্ত্রী

আবু বকর ইয়ামিন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:২৬, ১৭ জুন ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
কমনওয়েলথ অব লার্নিংবোর্ড সদস্য নির্বাচিত শিক্ষামন্ত্রী

নিজস্ব প্রতিবেদক : কানাডার ভ্যাঙ্কুভারে অনুষ্ঠিত কমনওয়েলথ অব লার্নিং (সিওএল) এর ৩৪তম বোর্ড অব গভর্নরস এর সভার দ্বিতীয় দিনে শনিবার বোর্ড অব গভর্নরস্ কর্তৃক পাঁচ সদস্যবিশিষ্ট কার্যনির্বাহী কমিটি মনোনয়ন দেওয়া হয়। এতে শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ এ কমিটির সদস্য নির্বাচিত হয়েছেন।

শনিবার শিক্ষা মন্ত্রণালয়ের পক্ষ থেকে প্রেরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, দ্বিতীয় দিনের সভায় কমনওয়েলথ অব লার্নিংয়ের ভবিষ্যৎ কর্মপন্থা নিয়ে আলোচনা হয়। এ সময় শিক্ষামন্ত্রী অনলাইনভিত্তিক উন্মুক্ত শিক্ষা ব্যবস্থা প্রণয়নে সুপারিশ করেন।

তিনি বলেন, কারিগরি ও বৃত্তিমূলক শিক্ষার প্রসার, কার্যকর ভূমিকা এবং শিক্ষার মান বৃদ্ধির লক্ষ্যে শিক্ষকের দক্ষতা, আত্মনিবেদন, প্রতিশ্রুতি, সততা ও নৈতিক মূল্যবোধের ওপর জোর দিয়ে দক্ষ ও সৎ ভবিষ্যৎ প্রজন্ম গড়ে তোলার জন্য কমনওয়েলথ অব লার্নিংয়ের কর্মপন্থা নির্ধারণ করা উচিত।

নুরুল ইসলাম নাহিদ বলেন, বিশ্বজুড়ে প্রযুক্তি দ্রুত পরিবর্তিত হচ্ছে। তাই শিক্ষা সংক্রান্ত সকল কার্যক্রম, উদ্যোগ ও কর্মপন্থা নির্ধারণে ক্রমপরিবর্তনশীল প্রযুক্তিকে সম্পৃক্ত করতে হবে।

সভায় বাংলাদেশের শিক্ষামন্ত্রীর কর্মপন্থা নির্ধারণী সকল সুপারিশ যথাযথ গুরুত্বের সাথে নথিভুক্ত করা হয়। এ ছাড়া সভায় বোর্ড অব গভর্নরস্ এর বাজেট আলোচনা ও অনুমোদন করা হয়।



রাইজিংবিডি/ঢাকা/১৭ জুন ২০১৭/ইয়ামিন/সাইফ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়