ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

মাউশির কর্মকাণ্ড আরো গতিশীল করার নির্দেশ 

মোহাম্মদ নঈমুদ্দীন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:১২, ১৬ জুলাই ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
মাউশির কর্মকাণ্ড আরো গতিশীল করার নির্দেশ 

জ্যেষ্ঠ প্রতিবেদক : মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের (মাউশি) কর্মকাণ্ড আরো গতিশীল করার নির্দেশ দিয়েছেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ।

রোববার রাজধানীর শিক্ষাভবনের সভাকক্ষে মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের (মাউশি) কর্মকর্তাদের সঙ্গে বৈঠককালে তিনি এ নির্দেশ দেন।  

শিক্ষামন্ত্রী বলেন, মাউশির কর্মকাণ্ডে অনেক সাফল্য রয়েছে। এ সাফল্যের ধারা অব্যাহত রাখতে হবে।  

মাউশিতে মানুষের স্বার্থ-সংশ্লিষ্ট কাজ অনেক বেশি উল্লেখ করে তিনি আরো বলেন, যারা কাজের জন্য আসেন, তাদের সন্তুষ্ট করে দিতে হবে। মানুষের কাছে ভাল ইমেজ তৈরি করতে হবে। 

নুরুল ইসলাম নাহিদ বলেন, সৃজনশীল দৃষ্টিভঙ্গি কাজে লাগাতে হবে। প্রকল্প বাস্তবায়ন এবং সেবা প্রদানের ক্ষেত্রে নতুন নতুন কৌশল উদ্ভাবন করতে হবে।   

তিনি  বলেন, সমস্যা ও ব্যর্থতাগুলো চিহ্নিত করে তা সমাধানের ব্যবস্থা নিতে হবে। এমপিওভুক্ত শিক্ষকরা কোথাও দুর্নীতি বা হয়রানির শিকার হলে তা মাউশির মহাপরিচালক বা মন্ত্রীকে সরাসরি জানানোর জন্যও তিনি ভুক্তভোগীদের প্রতি আহ্বান জানান।

এ সময় মাউশির কাজের মান আরো উন্নত করার জন্য বিভিন্ন নির্দেশনা দেন মন্ত্রী।  

মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের সচিব সোহরাব হোসাইন বলেন, সেবাগ্রহীতাদের আরো সহজে কীভাবে সেবা দেওয়া যায় সে বিষয়টি ভাবতে হবে। আইটির যুগে অনেক কিছু করার সুযোগ আছে। কম সময়ে সেবা প্রদান করতে হবে। সরকারি কর্মচারীদের নিজেদের প্রভু না ভেবে জনগণের সেবক ভাবতে হবে।

মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক প্রফেসর ড. এস এম ওয়াহিদুজ্জামান সভায় সভাপতিত্ব করেন। অধিদপ্তরের বিভিন্ন উইংয়ের প্রধানরাসহ সর্বস্তরের কর্মকর্তারা বৈঠকে উপস্থিত ছিলেন। 



রাইজিংবিডি/ঢাকা/১৬ জুলাই ২০১৭/নঈমুদ্দীন/মুশফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়