ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

নিখোঁজ ছাত্রের সন্ধান চেয়ে জবি ভিসির চিঠি

আশরাফুল ইসলাম আকাশ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:২৬, ১৭ জুলাই ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
নিখোঁজ ছাত্রের সন্ধান চেয়ে জবি ভিসির চিঠি

জবি প্রতিনিধি : জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) পদার্থ বিজ্ঞান বিভাগের ছাত্র সাদিকুল ইসলাম মিলনের সন্ধান চেয়ে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মীজানুর রহমান স্বরাষ্ট্রমন্ত্রী বরাবরে চিঠি পাঠিয়েছেন। গত ৫৫ দিন ধরে নিখোঁজ রয়েছেন তিনি।

সোমবার দুপুরে গণমাধ্যমে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এর আগে সকাল সাড়ে ১০টার দিকে পদার্থ বিজ্ঞান বিভাগের শিক্ষার্থীরা সহপাঠীর সন্ধান দাবিতে ক্লাসরুমে তালা ঝুলিয়ে ক্লাস-পরীক্ষা বর্জন করে বিক্ষোভ শুরু করেন। পরে শিক্ষার্থীরা প্রধান ফটক পেরিয়ে রাজপথে যেতে চাইলে পুলিশ বাধা দেয়। এ সময় বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. নুর মোহাম্মদ ঘটনাস্থলে এসে শিক্ষার্থীদের প্রধান ফটক ছেড়ে দিতে বলেন। পরে শিক্ষার্থীরা সেখান থেকে সরে আসেন। এরপর প্রশাসনিক ভবনের সামনে অবস্থান নেন তারা।

এ সময় প্রক্টর ড. নুর মোহাম্মদ উদ্যোগ নিয়ে আন্দোলনরত শিক্ষার্থীদের মধ্য থেকে সাতজনকে ডেকে নিয়ে নিখোঁজ মিলনের সন্ধানের বিষয়ে আলোচনা করেন। এরপর সিদ্ধান্ত হয়, মিলনের সন্ধানের জন্য মঙ্গলবার তার সহপাঠীদের প্রতিনিধি দল সঙ্গে নিয়ে বিশ্ববিদ্যালয় প্রক্টরিয়াল বডির সদস্যরা ডিএমপি কমিশনারের সঙ্গে দেখা করবে।

গত বুধবার দুপুরে মিলনের সন্ধান দাবিতে মানববন্ধন করেন শিক্ষার্থীরা। তখন ৭২ ঘণ্টার আল্টিমেটাম দিয়েছিলেন তারা। এর মধ্যে মিলনকে খুঁজে বের করে তার অবস্থান নিশ্চিত না করলে ক্লাস-পরীক্ষা বর্জনসহ কঠোর আন্দোলনের ঘোষণা দিয়েছিলেন তারা। দৃশ্যমান কোনো অগ্রগতি না দেখে আন্দোলনে নামেন তারা।

গত ২৩ মে রাতে মোহাম্মদপুরের আদাবর থানার ৫ নম্বর সড়কের ৭ নম্বর বাড়ি থেকে কয়েকজন আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য পরিচয়ে মিলনকে তুলে নিয়ে যায়। আইনশৃঙ্খলা বাহিনীসহ বিভিন্ন জায়গায় খোঁজাখুঁজির পর না পেয়ে পরদিন মিলনের পরিবার আদাবর থানায় একটি সাধারণ ডায়েরি করে।

এ বিষয়ে জবি প্রক্টর ড. নুর মোহাম্মাদ বলেন, ‘মিলনকে উদ্ধারের বিষয়ে আমাদের সর্বোচ্চ চেষ্টা অব্যাহত রয়েছে। শিক্ষার্থীদের আন্দোলন যৌক্তিক, তাদের সঙ্গে আমরাও একমত। শান্তিপূর্ণভাবে আন্দোলন করলে প্রশাসনও সঙ্গে থাকবে। বিশৃঙ্খলা সৃষ্টির চেষ্টা করলে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।’




রাইজিংবিডি/ঢাকা/১৭ জুলাই ২০১৭/আশরাফুল/মুশফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়