ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

দ্বিতীয় মেয়াদে নিয়োগ পেলেন জবি প্রক্টর নূর মোহাম্মাদ

আশরাফুল ইসলাম আকাশ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:০৯, ১৯ জুলাই ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
দ্বিতীয় মেয়াদে নিয়োগ পেলেন জবি প্রক্টর নূর মোহাম্মাদ

জবি প্রতিনিধি : জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) প্রক্টর হিসেবে দ্বিতীয় মেয়াদে নিয়োগ পেয়েছেন বর্তমান প্রক্টর ড. নূর মোহাম্মাদ।

বুধবার সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার প্রকৌশলী মো. ওহিদুজ্জামান রাইজিংবিডিকে এ তথ্য নিশ্চিত করেছেন।

মনোবিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক ড. নূর মোহাম্মাদ ২০১৪ সালের ৩ জুন থেকে ২৫ জুলাই পর্যন্ত ভারপ্রাপ্ত প্রক্টর হিসেবে দায়িত্ব পালন করেন।পরে ওই বছরের ২৬ জুলাই থেকে পূর্ণ প্রক্টর হিসেবে দায়িত্ব পালন করছেন তিনি। ২৬ জুলাই মেয়াদ শেষ হওয়ার কথা ছিল। এরই মধ্যে প্রক্টর হিসেবে দ্বিতীয় মেয়াদে আগামী দুই বছরের জন্য নিয়োগ পেয়েছেন ড. নূর মোহাম্মাদ।

এছাড়া ২০১৪-১৫ সেশনে আওয়ামী লীগপন্থী শিক্ষকদের সংগঠন নীল দলের কার্যনির্বাহী পরিষদের সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করেন।

দ্বিতীয় মেয়াদে দায়িত্ব পাওয়ার পর ড. নূর মোহাম্মাদ বলেন, ‘বিশ্ববিদ্যালয়ের কোনো পদের আকাঙ্ক্ষা ছিল না। বিশ্ববিদ্যালয় প্রশাসন আমার কাজে সন্তুষ্ট হয়ে দ্বিতীয় মেয়াদে আমাকে নির্বাচিত করেছে। এটা আমার কাজের এক ধরনের স্বীকৃতি। দ্বিতীয় মেয়াদে দায়িত্ব পালনে সবার সহযোগিতা চান তিনি।

বিশ্ববিদ্যালয় প্রশাসনকে অভিনন্দন জানিয়ে তিনি বলেন, ‘যেহেতু আমাকে প্রশাসন দ্বিতীয় মেয়াদে নির্বাচিত করেছে আমি আগের মতো বিশ্ববিদ্যালয়ের আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক ও নীতি-নৈতিকতার সঙ্গে দায়িত্ব পালন করব।’

সাধারণ শিক্ষার্থীরা অভিনন্দন জানিয়ে বলেন, যে কোনো সমস্যা অত্যন্ত আন্তরিকতার সঙ্গে দেখেন তিনি। গত মেয়াদে এমন অনেকগুলো পদক্ষেপ নিয়েছেন তিনি যা সহজ ছিল না। সামনের দিনগুলোতেও আন্তরিকতা অব্যাহত থাকবে বলে আশা করেন তারা।

ড. নূর মোহাম্মাদ ১৯৯৬ সালে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের মনোবিজ্ঞান বিভাগ থেকে স্নাতক প্রথম শ্রেণিতে প্রথম এবং ১৯৯৭ সালে প্রথম শ্রেণিতে প্রথম (গোল্ড মেডেলিস্ট) হয়ে স্নাতকোত্তর সম্পন্ন করেন। তার গ্রামের বাড়ি যশোরের মনিরামপুর থানার মোড়াগাছা গ্রামে।



রাইজিংবিডি/ঢাকা/১৯ জুলাই ২০১৭/আশরাফুল/মুশফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়