ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

প্রথমবার ইংল্যান্ড দলে শালোবাহ-ম্যাগুইর

আবু হোসেন পরাগ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:০৭, ২৪ আগস্ট ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
প্রথমবার ইংল্যান্ড দলে শালোবাহ-ম্যাগুইর

প্রথমবারের মতো ইংল্যান্ড দলে ডাক পেয়েছেন হ্যারি ম্যাগুইর

ক্রীড়া ডেস্ক : বিশ্বকাপ বাছাইপর্বে মাল্টা ও স্লোভাকিয়ার বিপক্ষে ম্যাচের জন্য ইংল্যান্ড দলে ডাক পেয়েছেন ওয়াটফোর্ডের মিডফিল্ডার নাথানিয়েল শালোবাহ ও লেস্টার সিটির ডিফেন্ডার হ্যারি ম্যাগুইর।

দুজনই প্রথমবারের মতো জাতীয় দলে ডাক পেলেন। ২২ বছর বয়সি শালোবাহ গত জুলাইয়ে চেলসি থেকে ওয়াটফোর্ডে যোগ দেন। আর ২৪ বছর বয়সি ম্যাগুইর জুনে হাল সিটি থেকে লেস্টারে নাম লেখান।

বৃহস্পতিবার ঘোষিত দলে ডাক পেয়েছেন অভিষেকের অপেক্ষায় থাকা গোলকিপার জর্ডান পিকফোর্ডও।

বিশ্বকাপ বাছাইপর্বে ইউরোপিয়ান অঞ্চলে ‘এফ’ গ্রুপের পয়েন্ট তালিকায় চার ম্যাচ বাকি থাকতে ১৪ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে ইংল্যান্ড। আগামী ১ সেপ্টেম্বর গ্রুপের তলানিতে থাকা মাল্টার মাঠে গিয়ে খেলবে ‘থ্রি লায়ন্স’রা। এর তিন দিন পর লন্ডনের ওয়েম্বলিতে আতিথেয়তা দেবে স্লোভাকিয়াকে।

ওয়েইন রুনি আন্তর্জাতিক ফুটবল থেকে অবসর নেওয়ার পরদিনই বিশ্বকাপ বাছাইপর্বের দল ঘোষণা করল ইংল্যান্ড। ইংল্যান্ডের কোচ গ্যারেথ সাউথগেট জানিয়েছেন, তিনি রুনিকে দলে ফেরানোর বিবেচনায় রেখেছিলেন।

গ্যারেথ সাউথগেট বলেছেন, ‘আমি তাকে ডেকেছিলাম। কিন্তু সে বলেছে, সে দীর্ঘ সময় ভেবেছে এবং তার সিদ্ধান্তে অনড়, এবং সে অবসর ঘোষণা করেছে। আমি তাকে দলে অন্তর্ভুক্ত করার চিন্তা করেছিলাম। সে অসাধারণ ফর্মে আছে। যদি আপনি সর্বোচ্চ ম্যাচ খেলা খেলোয়াড় ও গোলদাতা হন, ইংল্যান্ডের কিংবদন্তি হতে আপনার আর কী করতে হবে, তা আমি নিশ্চিত নই।’

‘সে তার দেশকে দারুণভাবে প্রতিনিধিত্ব করেছে এবং তার অসাধারণ আন্তর্জাতিক ক্যারিয়ারের জন্য তাকে অভিনন্দন জানাচ্ছি আমি’- বলেন সাউথগেট।

ইংল্যান্ড দল :
গোলরক্ষক : জ্যাক বাটল্যান্ড, জো হার্ট, টম হিটন, জর্ডান পিকফোর্ড

ডিফেন্ডার : রায়ান বের্টর‍্যান্ড, গ্যারি কাহিল, অ্যারন ক্রেসওয়েল, ফিল জোনস, মিখায়েল কেন, হ্যারি ম্যাগুইর, ক্রিস স্মালিং, জন স্টোনস, কিয়েরান ট্রিপিয়ের, কাইল ওয়াকার

মিডফিল্ডার : ডেলে আলী, নাথানিয়েল শালোবাহ, এরিক ডিয়ের, জর্ডান হেন্ডারসন, হেসে লিনগার্ড, জ্যাক লিভারমোর, অ্যালেক্স অক্সলেড-চেম্বারলেইন, রাহিম স্টার্লিং

ফরোয়ার্ড : জার্মেইন ডেফো, হ্যারি কেন, মার্কাস রাশফোর্ড, ড্যানিয়েল স্টারিজ, জেমি ভার্ডি, ড্যানি ওয়েলবেক।



রাইজিংবিডি/ঢাকা/২৪ আগস্ট ২০১৭/পরাগ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়