ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

জয়নুল আবদীন ফারুকের হাইকোর্টে আগাম জামিন

মেহেদী হাসান ডালিম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৮:২০, ৬ সেপ্টেম্বর ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
জয়নুল আবদীন ফারুকের  হাইকোর্টে আগাম  জামিন

নিজস্ব প্রতিবেদক : বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা জয়নুল আবদীন ফারুকসহ ২০ জন এবং রাঙ্গামাটির কাপ্তাই উপজেলা বিএনপির সভাপতি দিলদার হোসেনসহ ১০ জনকে ছয় মাসের আগাম জামিন দিয়েছেন হাইকোর্ট।

বুধবার বিচারপতি ওবায়দুল হাসান এবং বিচারপতি আমীর হোসেনের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

আদালতে আসামিদের পক্ষে শুনানি করেন ব্যারিস্টার মাহবুব উদ্দীন খোকন, সাকিব মাহবুব এবং সানজিদ সিদ্দিকী।

আইনজীবী সানজিদ সিদ্দিকী জানান, জয়নুল আবদীন ফারুকসহ আসামিদের বিরুদ্ধে গত ৩০ আগস্ট নোয়াখালীর সেনবাগ থানায় জনৈক আব্দুল আল মামুন মামলাটি দায়ের করেন। মামলায় অভিযোগ করা হয়, জয়নুল আবদীন ফারুকের সঙ্গে মামলার বাদী আব্দুল আল মামুনের দীর্ঘ দিনের অভ্যন্তরীণ দলীয় বিরোধ চলছিল। গত ২৯ আগস্ট নোয়াখালীর সেনবাগে বাদী বন্যা দুর্গতদের মধ্যে ত্রাণ বিতরণ করতে গেলে সেখানে আসামিরা সংঘবদ্ধ হয়ে আক্রমণ করে ও বাধা সৃষ্টি করে।

এদিকে গত ১৮ আগস্ট রাঙ্গামাটির কাপ্তাই ওয়াগ্না ইউনিয়ন পরিষদে বিএনপির সদস্য সংগ্রহের সময় বঙ্গবন্ধু ও শেখ হাসিনার ছবি উল্টে রাখায় অবমাননার অভিযোগ এনে গত ২৭ আগস্ট উপজেলা বিএনপির সভাপতি দিলদার হোসেনসহ ১০ জনের বিরুদ্ধে মামলা করেন ওয়াগ্না ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান চিরঞ্জিত তঞ্চঙ্গ্যা। বঙ্গবন্ধু প্রতিকৃতি সংরক্ষণ আইন, ২০০০ আইনে মামলা দায়ের করা হয়। মামলায় অভিযোগ করা হয়, ইউনিয়ান পরিষদের কার্যালয়ের তালা ভেঙে আসামিরা হলরুমে প্রবেশ করেন এবং দেওয়ালে ঝুলানো বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবি উল্টিয়ে সভা করেন। ছবি নিয়ে সভায় নানা কটূক্তি করা হয়।



রাইজিংবিডি/ঢাকা/৬ সেপ্টেম্বর ২০১৭/মেহেদী/সাইফুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ