ঢাকা, শনিবার, ১১ অগ্রহায়ণ ১৪২৪, ২৫ নভেম্বর ২০১৭
Risingbd
সর্বশেষ:

ভর্তি পরীক্ষা : জবির প্রতি আসনে প্রতিদ্বন্দ্বী ৪৪ ভর্তিচ্ছু

আশরাফুল ইসলাম আকাশ : রাইজিংবিডি ডট কম
 
   
প্রকাশ: ২০১৭-০৯-০৯ ৩:২১:৪১ পিএম     ||     আপডেট: ২০১৭-০৯-০৯ ৩:২১:৪১ পিএম

জবি প্রতিনিধি : জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে (জবি) ২০১৭-১৮ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষায় প্রতি আসনে প্রতিদ্বন্দ্বিতা করবে প্রায় ৪৪ ভর্তিচ্ছু।

শনিবার বিকেলে বিশ্ববিদ্যালয় রেজিস্ট্রার দপ্তর সূত্রে এ তথ্য জানা গেছে।

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে ২ হাজার ৭৬৫টি আসনের জন্য এবার ১ লাখ ২২ হাজার ৫৮৬ জন শিক্ষার্থী ভর্তি পরীক্ষার জন্য আবেদন করেছেন। এ হিসাবে প্রতি আসনের বিপরীতে ৪৪ ভর্তিচ্ছু প্রতিদ্বন্দ্বিতা করবেন। ‘এ’ ইউনিটে ভর্তি পরীক্ষায় ৭৯৭টি আসনের বিপরীতে আবেদন করেছেন ৫৯ হাজার ৪১০ জন। ১৩ অক্টোবর ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

‘বি’ ইউনিটে ৭৭৮ আসনের জন্য ১৮ হাজার ৭৫৬ জন পরীক্ষার্থী আবেদন করেছেন। ২২ সেপ্টেম্বর এই ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

‘সি’ ইউনিটে ৪৬০ আসনের বিপরীতে ১৩ হাজার ৫০ জন শিক্ষার্থী আবেদন করেছেন। ১৫ সেপ্টেম্বর এই ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

‘ডি’ ইউনিটে ৫৮০টি আসনের জন্য ২৮ হাজার ৭৩৪ জন পরীক্ষার্থী আবেদন করেছেন। ২০ অক্টোবর ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

‘ই’ ইউনিটের ১৫০টি আসনের বিপরীতে ২ হাজার ৬৩৬ জন পরীক্ষার্থী আবেদন করেছেন। আগামী ১৬ সেপ্টেম্বর এই ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে ২০১৭-১৮ শিক্ষাবর্ষে স্নাতক (সম্মান) ও বিবিএ প্রথম বর্ষ প্রথম সেমিস্টারে ভর্তি পরীক্ষার আবেদন ৮ আগস্ট দুপুর ১২ থেকে শুরু হয়। ৩১ আগস্ট রাত ১২টা পর্যন্ত অনলাইনে এ আবেদন গ্রহণ করা হয়।

 

 

রাইজিংবিডি/ঢাকা/৯ সেপ্টেম্বর ২০১৭/আশরাফুল/সাইফুল

Walton
 
   
Marcel