ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

সাউথ এশিয়ান বাস্কেটবলে বাংলাদেশ রানার-আপ

আমিনুল ইসলাম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:৪২, ৯ সেপ্টেম্বর ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
সাউথ এশিয়ান বাস্কেটবলে বাংলাদেশ রানার-আপ

ক্রীড়া প্রতিবেদক : নেপালে অনুষ্ঠিত সাউথ এশিয়ান বাস্কেটবল অ্যাসোসিয়েশন (সাবা) অনূর্ধ্ব-১৬ (বালক) বাস্কেটবল চ্যাম্পিয়নশিপে রানার-আপ হয়েছে বাংলাদেশ। অপরাজিত চ্যাম্পিয়ন হয়েছে ভারত। আর আয়োজক নেপাল হয়েছে তৃতীয়। ক্রীড়াবান্ধব প্রতিষ্ঠান ওয়ালটন গ্রুপের পৃষ্ঠপোষকতায় এই টুর্নামেন্টে অংশ নিয়েছে বাংলাদেশ অনূর্ধ্ব-১৬ বাস্কেটবল দল।

আজ শনিবার টুর্নামেন্টের শেষ দিনে ভুটানকে বড় ব্যবধানে হারিয়ে চার ম্যাচের চারটিতেই জিতে চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করে ভারত। বাংলাদেশ চার ম্যাচের তিনটিতে জিতে রানার-আপ হয়। বাংলাদেশ একমাত্র ভারতের সঙ্গে হাড্ডাহাড্ডি লড়াই করে হেরে যায়।



বাংলাদেশ শুক্রবার তাদের চতুর্থ ও শেষ ম্যাচে মালদ্বীপকে হারায় ১০৭-৫২ পয়েন্টের ব্যবধানে। এর আগে নিজের প্রথম ম্যাচে ভুটানকে ১১৭-৪৩ পয়েন্টের বড় ব্যবধানে হারায়। দ্বিতীয় ম্যাচে শক্তিশালী ভারতের সঙ্গে হাড্ডাহাড্ডি লড়াই করে ৮৩-৬৪ পয়েন্টে হার মানে বাংলাদেশ। তৃতীয় ম্যাচে স্বাগতিক নেপালকে হারায় ৬৮-৫৬ পয়েন্টের ব্যবধানে।

টুর্নামেন্টের সর্বোচ্চ পয়েন্ট অর্জনকারী দল ভারত চ্যাম্পিয়ন হওয়ার পাশাপাশি মালয়েশিয়ায় চলতি বছরের শেষ দিকে অনুষ্ঠিত হতে যাওয়া ফিবা অনূর্ধ্ব-১৬ এশিয়ান চ্যাম্পিয়নশিপে খেলার যোগ্যতা অর্জন করছে।

এই টুর্নামেন্টে বাংলাদেশ ছাড়াও ভারত, ভুটান, মালদ্বীপ ও স্বাগতিক নেপাল অংশ নেয়।

এই টুর্নামেন্টে বাংলাদেশ দলের সহযোগিতায় ছিল ওয়ালটন গ্রুপের জনপ্রিয় ব্র্যান্ড মার্সেল। আর অনলাইন পার্টনার হিসেবে ছিল দেশের অন্যতম জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল রাইজিংবিডি.কম।




রাইজিংবিডি/ঢাকা/৯ সেপ্টেম্বর ২০১৭/আমিনুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়