ঢাকা, শনিবার, ৮ আশ্বিন ১৪২৪, ২৩ সেপ্টেম্বর ২০১৭
Risingbd
সর্বশেষ:

বেরোবিতে দ্বিতীয় সিনেট সভা

নজরুল মৃধা : রাইজিংবিডি ডট কম
 
   
প্রকাশ: ২০১৭-০৯-১১ ৪:৩৪:৩৩ পিএম     ||     আপডেট: ২০১৭-০৯-১১ ৪:৩৮:৩৮ পিএম

নিজস্ব প্রতিবেদক, রংপুর : রংপুরে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে বার্ষিক সিনেট সভা অনুষ্ঠিত হয়েছে।

সোমবার সকাল ১১টায় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ও সিনেট চেয়ারম্যান প্রফেসর ড. নাজমুল আহসান কলিমউল্লাহর সভাপতিত্বে বিশ্ববিদ্যালয়ের ইতিহাসে দ্বিতীয়বারের মতো এ সভা হয়। সভায় বিশ্ববিদ্যালয়ের ২০১৭-১৮ অর্থ বছরের বাজেট পাসসহ বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা করেন সিনেট সদস্যরা।

বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সভাকক্ষে সভায় উপস্থিত ছিলেন সিনেট সদস্য জাতীয় সংসদের হুইপ মাহবুব আরা বেগম গিনি এমপি, এইচ এন আশিকুর রহমান এমপি, টিপু মুনসি এমপি, মোতাহার হোসেন এমপি, হোসনে আরা লুৎফা ডালিয়া এমপি, ইউজিসির সদস্য প্রফেসর ড. দিল আফরোজা বেগম। সভায় সাচিবিক দায়িত্ব পালন করেন সিনেটের সদস্য সচিব ও বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার মুহাম্মদ ইব্রাহীম কবীর।

বিশ্ববিদ্যালয়ের সর্বোচ্চ সংস্থা সিনেটের প্রায় তিন ঘণ্টাব্যাপী চলা সভার শুরুতে বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে উপস্থিত সদস্যদের ফুল দিয়ে শুভেচ্ছা জানানো হয়। সভায় সিনেট চেয়ারম্যান ও বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. নাজমুল আহসান কলিমউল্লাহ বিশ্ববিদ্যালয়ের সার্বিক অবস্থা তুলে ধরেন।

সভায় বাজেট পাস ও অনুমোদনের পাশাপাশি বিশ্ববিদ্যালয়ের ভৌত অবকাঠামো উন্নয়ন, পরিকল্পনা ও সংশোধিত মহাপরিকল্পনার (মাস্টার প্ল্যান) পেজেন্টেশন দেন বিশ্ববিদ্যালয়ের পরিকল্পনা, উন্নয়ন ও ওয়ার্কস কমিটির সদস্য স্থপতি মঞ্জুর কাদের। এরপর মাস্টার প্ল্যান আরো বিশ্লেষণের পর এ বছরের মধ্যে বিশেষ সিনেট সভা ডেকে আলোচনা করে বাস্তবায়নের পরামর্শ দেন সিনেট সদস্যরা।

 

 

রাইজিংবিডি/রংপুর/১১ সেপ্টেম্বর ২০১৭/নজরুল মৃধা/বকুল

Walton Laptop