ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

নির্বাচনের ৮দিন আগে সেনা চায় কল্যাণ পার্টি

হাসিবুল ইসলাম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:৩৫, ১৪ সেপ্টেম্বর ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
নির্বাচনের ৮দিন আগে সেনা চায় কল্যাণ পার্টি

নিজস্ব প্রতিবেদক : আগামী জাতীয় সংসদ নির্বাচনে সেনা মোতায়েন ও সহায়ক সরকারের দাবি জানিয়েছে বাংলাদেশ কল্যাণ পার্টি।

বৃহস্পতিবার দুপুরে রাজধানীর আগারগাঁওয়ের নির্বাচন কমিশন ভবনের সম্মেলন কক্ষে প্রধান নির্বাচন কমিশনের সঙ্গে সংলাপে অংশ নিয়ে এসব দাবি জানায় দলটি।

প্রধান নির্বাচন কমিশনার কে এম নুরুল হুদার নেতৃত্বে অনুষ্ঠিত বৈঠকে কমিশনাররা উপস্থিত ছিলেন। কল্যাণ পার্টির চেয়ারম্যান মেজর জেনারেল (অব.) সৈয়দ মুহাম্মদ ইবরাহীম বীর প্রতীকের নেতৃত্বে ১০ সদস্যের প্রতিনিধিদল সংলাপে অংশ নেয়।

সংলাপে কল্যাণ পার্টি ৮টি ‍সুপারিশ করেছে। আর ৪টি বিষয়ে প্রাধান্য দেওয়া হয়েছে বলে দলটির সভাপতি বৈঠক শেষে সাংবাদিকদের জানিয়েছেন।

দাবিগুলোর মধ্যে রয়েছে-সুষ্ঠু নির্বাচনের জন্য ইসির সক্ষমতা বৃদ্ধি, প্রবাসী বাংলাদেশিদের ভোটাধিকার দেওয়া, ধর্মীয় সংখ্যালঘুদের নিরাপত্তা প্রদান, সব দলের সঙ্গে আলোচনা করে নির্বাচনী আসনের সীমানা পুনর্নির্ধারণ করা ও কোনো জোটের প্রার্থীরা ওই জোটের শরীক দলের যেকোনো প্রতীক নিয়ে নির্বাচন করার সুযোগ দেওয়া।

বৈঠক শেষে দলটির চেয়ারম্যান সৈয়দ মুহাম্মদ ইবরাহীম সাংবাদিকদের বলেন, ‘জাতীয় সংসদ নির্বাচনের কমপক্ষে ৮দিন আগে আমরা সেনা মোতায়েনের দাবি জানিয়েছি। সেনাবাহিনী মোতায়েন করা হলে সুষ্ঠু নির্বাচন হবে বলে জনগণ বিশ্বাস করেন।’




রাইজিংবিডি/ঢাকা/১৪ সেপ্টেম্বর ২০১৭/হাসিবুল/সাইফ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়