ঢাকা, শনিবার, ৮ আশ্বিন ১৪২৪, ২৩ সেপ্টেম্বর ২০১৭
Risingbd
সর্বশেষ:

উচ্চশিক্ষা স্তরে মানসম্মত শিক্ষা প্রদানের আহ্বান

আবু বকর ইয়ামিন : রাইজিংবিডি ডট কম
 
   
প্রকাশ: ২০১৭-০৯-১৪ ৪:৪৯:৪১ পিএম     ||     আপডেট: ২০১৭-০৯-১৪ ৪:৪৯:৪১ পিএম

নিজস্ব প্রতিবেদক : উচ্চশিক্ষা স্তরে মানসম্মত শিক্ষা প্রদানের জন্য শিক্ষকদের প্রতি আহ্বান জানিয়েছেন বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের (ইউজিসি) চেয়ারম্যান অধ্যাপক ড. আবদুল মান্নান।

বৃহস্পতিবার দেশের ১৩ বিশ্ববিদ্যালয় ইনস্টিটিউশনাল কোয়ালিটি এসিউরেন্স সেল (আইকিউএসি)-এর পরিচালক ও অতিরিক্ত পরিচালকদের সঙ্গে ইউজিসির কোয়ালিটি এসিউরেন্স ইউনিট (কিউএইউ)-এর এক মতবিনিময় সভায় এ আহ্বান জানান তিনি।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ইউজিসি চেয়ারম্যান প্রফেসর আবদুল মান্নান। এ সময় ইউজিসি সদস্য অধ্যাপক ড. মো. আখতার হোসেন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

সভাপতির বক্তব্যে প্রফেসর মান্নান দেশের বিশ্ববিদ্যালয় পর্যায়ের শিক্ষকদের উচ্চশিক্ষা স্তরে মানসম্মত শিক্ষা প্রদানের আহ্বান জানান যাতে স্নাতকরা আন্তর্জাতিক অঙ্গনে প্রতিযোগিতা করতে পারে। তিনি বলেন, দেশের জাতীয় স্বার্থে উচ্চশিক্ষার মানোন্নয়নে আমাদের যৌথভাবে কাজ করতে হবে।

অনুষ্ঠানে আইকিউএসির পরিচালক ও অতিরিক্ত পরিচালকরা তাদের বক্তব্যে আইকিউএসি কর্মকাণ্ডের বাস্তবায়নের অগ্রগতি তুলে ধরেন। এছাড়া আলোচনায় আইকিউএসির চ্যালেঞ্জসমূহ ও ভবিষ্যৎ পরিকল্পনা এবং প্রকল্প সমাপ্তির পর অর্থের উৎস ইত্যাদি বিষয় প্রাধান্য পায়।

ঢাকা বিশ্ববিদ্যালয়, রাজশাহী বিশ্ববিদ্যালয়, বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়, বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়, ইসলামী বিশ্ববিদ্যালয়, শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, খুলনা বিশ্ববিদ্যালয়, জগন্নাথ বিশ্ববিদ্যালয়, আমেরিকান ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি বাংলাদেশ, স্টামফোর্ড ইউনিভার্সিটি বাংলাদেশ এবং ওয়ার্ল্ড ইউনিভার্সিটি অব বাংলাদেশ-এর আইকিউএসির পরিচালক ও অতিরিক্ত পরিচালকরা মতবিনিময় সভায় অংশগ্রহণ করেন। কোয়ালিটি এসিউরেন্স ইউনিট এবং উচ্চশিক্ষা মানোন্নয়ন প্রকল্পের ঊর্ধ্বতন কর্মকর্তারা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।




রাইজিংবিডি/ঢাকা/১৪ সেপ্টেম্বর ২০১৭/ইয়ামিন/মুশফিক

Walton Laptop