ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

জবির ‘বি’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত

আশরাফুল ইসলাম আকাশ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:৩৮, ২২ সেপ্টেম্বর ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
জবির ‘বি’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত

জবি প্রতিনিধি : জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে ২০১৭-১৮ শিক্ষাবর্ষের কলা অনুষদভুক্ত ‘বি’ ইউনিটের প্রথমবর্ষ স্নাতক (সম্মান) শ্রেণির ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। ক্যাম্পাসের ভেতর ও বাইরের আটটি কেন্দ্রে বিকেল ৩টায় পরীক্ষা শুরু হয়ে চলে ৪টা পর্যন্ত। এই ইউনিটে আসনপ্রতি প্রতিদ্বন্দ্বী ছিল ২৪ জন। ভর্তি পরীক্ষায় জালিয়াতি ঠেকাতে কঠোর নজরদারি রেখেছিল বিশ্ববিদ্যালয় প্রশাসন।

‘বি’ ইউনিটের ৭৭৮টি আসনের বিপরীতে ১৮ হাজার ৭৬৩ জন আবেদন করে। পরীক্ষার সময় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়। এছাড়া গোয়েন্দা, বিএনসিসি, রোভার স্কাউটসহ অন্যান্য বাহিনীর সদস্যরা নিরাপত্তায় ছিল। একটি মোবাইল কোর্টও দায়িত্ব পালন করে। পরীক্ষার হলে মোবাইল ফোনসহ সব ধরনের ইলেকট্রনিক ডিভাইস বহন ও ব্যবহার নিষিদ্ধ করা হয়। প্রশ্নপত্রের অনেকগুলো সেটের পাশাপাশি গোপন বার কোডও ব্যবহার করা হয়েছে। এছাড়া পরীক্ষার্থীদের ড্রেসকোড অর্থাৎ হাফ শার্ট ও স্যান্ডেল (জুতা ও মোজা ব্যতীত) পরিধান করে পরীক্ষা হলে ঢুকতে হয়েছে।

এ বিষয়ে জবি ভিসি অধ্যাপক ড. মীজানুর রহমান বলেন, ভর্তি পরীক্ষায় জালিয়াতি ঠেকাতে নজরদারি বাড়ানো হয়েছে। এবার অধিক সতর্কতার জন্য ৩০ মিনিট আগেই পরীক্ষার্থীকে হলে প্রবেশ করানো হয়েছে। জালিয়াতির কোনো সুযোগ নেই। স্বল্প সময়ের মধ্যেই ফলাফল প্রকাশ করা হবে।



রাইজিংবিডি/ঢাকা/২২ সেপ্টেম্বর ২০১৭/আশরাফুল/মুশফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়