ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

প্রক্সি পরীক্ষা দিতে গিয়ে যুবক আটক

মেহেদী হাসান ডালিম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:৪০, ২২ অক্টোবর ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
প্রক্সি পরীক্ষা দিতে গিয়ে যুবক আটক

রাজশাহী বিশ্ববিদ্যালয় সংবাদদাতা : রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ২০১৭-১৮ শিক্ষাবর্ষের প্রথম বর্ষ সম্মান শ্রেণির প্রথম দিনের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে।

পাঁচ দিনব্যাপী পরীক্ষার প্রথম দিন রোববার সকালে সামাজিক বিজ্ঞান অনুষদের ভর্তি পরীক্ষা হয়। বিকেল সাড়ে ৪টায় কলা অনুষদের (এ-২) ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়।

ভর্তি পরীক্ষায় জালিয়াতির আশ্রয় নেওয়ায় এক যুবককে আটক করেছে পুলিশ। আটককৃত ওই শিক্ষার্থীর নাম রবিউল ইসলাম। তার বাড়ি জামালপুর। তিনি আব্দুল মতিন নামের এক ভর্তিচ্ছুর বদলে পরীক্ষা দিচ্ছিলেন। পরীক্ষা চলাকালে দ্বিতীয় বিজ্ঞান ভবন থেকে তাকে আটক করা হয়।

প্রথমদিন ‘ই’ ইউনিটের ৭৪৮টি আসনের বিপরীতে ৪১ হাজার ২৩২ জন এবং ‘এ’ ইউনিটে ৯৪১টি আসনের বিপরীতে ৩৩ হাজার ৬৮০ জন পরীক্ষা দেন।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক লুৎফর রহমান জানান, ‘ই-১’ ইউনিটের পরীক্ষা চলাকালে রবিউল ইসলাম ভর্তিচ্ছু আব্দুল মতিনের পরিবর্তে পরীক্ষা দিচ্ছিলেন। হলে দায়িত্বরত শিক্ষকরা বিষয়টি বুঝতে পেরে তাকে আটক করেন। পরে তাকে নগরের মতিহার থানা পুলিশের কাছে সোপর্দ করা হয়।

মতিহার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি, তদন্ত) মাহবুব আলম বলেন, একজনকে আটক করা হয়েছে। পরে এ বিষয়ে ব্যবস্থা নেওয়া হবে। 

আজ সোমবার ভর্তি পরীক্ষার দ্বিতীয় দিন আইন অনুষদ (বি ইউনিট) ও ব্যবসায় প্রশাসন অনুষদের (ডি ইউনিট) ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।



রাইজিংবিডি/রাবি/২২ অক্টোবর ২০১৭/মেহেদী হাসান/বকুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়