ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

জাবিতে ভর্তি হতে এসে ‘জালিয়াত’ আটক

তহিদুল ইসলাম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:২৯, ২১ নভেম্বর ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
জাবিতে ভর্তি হতে এসে ‘জালিয়াত’ আটক

জাবি সংবাদদাতা : জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) প্রথম বর্ষ স্নাতক (সম্মান) শ্রেণিতে ভর্তির দ্বিতীয় দিনে ভর্তি পরীক্ষায় জালিয়াতির মাধ্যমে উত্তীর্ণ হওয়ার অভিযোগে একজনকে আটক করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

মঙ্গলবার ওই শিক্ষার্থী ভর্তি হতে বিশ্ববিদ্যালয়ে এলে তাকে আটক করা হয়।

আটককৃত ভর্তিচ্ছুকে পুলিশে সোপর্দ করা হয়েছে বলে জানিয়েছেন বিশ্ববিদ্যালয়ের নিরাপত্তা কর্মকর্তা মো. জেফরুল হাসান চৌধুরী।

তিনি বলেন, আটক শিক্ষার্থীর বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে।

তার নাম তোফায়েল আহমেদ। তিনি ঢাকার আদাবরে থাকেন। তিনি কিশোরগঞ্জের পাকুন্দিয়া থানার পূর্ব নারন্দী গ্রামের আতাউর রহমানের ছেলে। তিনি বিজনেস স্টাডিজ অনুষদে (ই-ইউনিট) ৯ম হয়ে ফিনান্স অ্যান্ড ব্যাংকিং বিভাগে ভর্তি হতে এসে আটক হন।

এ বিষয়ে বিজনেস স্টাডিজ অনুষদের ডিন নীলাঞ্জন কুমার সাহা বলেন, ‘ওই শিক্ষার্থীর (তোফায়েল আহমেদ) হাতের লেখা উত্তরপত্রের সঙ্গে একদমই মেলেনি। এতে আমাদের সন্দেহ হয়। সে আমাদের বলে, স্যার আমি খারাপ স্টুডেন্ট আমাকে একটা সুযোগ দেন। তবে কীভাবে বা কী প্রক্রিয়ায় সে জালিয়াতি করেছে সে বিষয়ে আমাদের কাছে কিছু স্বীকার করেনি।’

এ বিষয়ে প্রক্টর অধ্যাপক তপন কুমার সাহা বলেন, ‘আটককৃত শিক্ষার্থী আমাদের কাছে পুরোপুরি স্বীকার করেনি। তবে ডিন অফিস নিশ্চিত হয়েই আমাদের কাছে পাঠায়।’

তবে এ বিষয়ে অভিযুক্ত ভর্তিচ্ছুর বক্তব্য নেওয়া সম্ভব হয়নি।



রাইজিংবিডি/জাবি/২১ নভেম্বর ২০১৭/তহিদুল ইসলাম/মুশফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়