ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

বই পড়ে সনদ পেল ছয় শতাধিক শিক্ষার্থী

আরিফ সাওন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:৩১, ২৪ নভেম্বর ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
বই পড়ে সনদ পেল ছয় শতাধিক শিক্ষার্থী

নিজস্ব প্রতিবেদক : বইপড়া প্রতিযোগিতায় অংশ নিয়ে সার্টিফিকেট পেল গ্রিন ইউনিভার্সিটির ছয় শতাধিক শিক্ষার্থী। বৃটিশ কাউন্সিল বাংলাদেশ ও গ্রিনের ল্যাঙ্গুয়েজ সেন্টার পরিচালিত এ কর্মসূচির আওতায় বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে আড়ম্বরপূর্ণ এক আয়োজনের মধ্য দিয়ে এই সনদ তুলে দেওয়া হয়।

শুক্রবার বিকালে বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দপ্তর থেকে সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিশ্ববিদ্যালয়ের উপউপাচার্য অধ্যাপক ড. মো. ফৈয়াজ খানের সভাপতিত্বে এ সময় ব্রিটিশ কাউন্সিল বাংলাদেশের লাইব্রেরি আনলিমিটেডের প্রোগ্রাম ডিরেক্টর ক্রাস্টি ক্রফর্ড, ডিন অধ্যাপক ড. গোলাম আহমেদ ফারুকী, অধ্যাপক ড. মো. ফায়জুর রহমান, ল্যাঙ্গুয়েজ সেন্টারের পরিচালক সিরাজুম মুনীরা, চেয়ারম্যান কে এম ওয়াজেদ কবির, ড. আবুল হোসেন, অধ্যাপক ড. মো. ইসমাইল চৌধুরীসহ বিপুলসংখ্যক শিক্ষার্থী উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে অধ্যাপক মো. ড. ফৈয়াজ খান বলেন, সমাজের কল্যাণে কাজ করতে জ্ঞান প্রয়োজন। আর জ্ঞান আহরণ করতে বইপড়ার বিকল্প নেই। তিনি বলেন, বই শুধু পড়লে চলবে না, বই থেকে প্রাপ্ত জ্ঞান সমাজ ও রাষ্ট্রের সকল স্তরে ছড়িয়ে দিতে হবে।

উল্লেখ্য, ২০১১ সালে ব্রিটিশ কাউন্সিল লাইব্রেরির উদ্যোগে শুরু হয়েছে বইপড়া প্রতিযোগিতা। প্রতিযোগিতায় অংশগ্রহণকারীদের বই পড়তে দেওয়া হয়। পড়া শেষে একটি মূল্যায়ন পরীক্ষা অনুষ্ঠিত হয়। তার ভিত্তিতেই শিক্ষার্থীদের সনদপত্র দেওয়া হয়।




রাইজিংবিডি/ঢাকা/২৪ নভেম্বর ২০১৭/সাওন/সাইফ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়