ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

ভর্তি পরীক্ষায় জালিয়াতি, ১৪ পরীক্ষার্থী আটক

শাহরিয়ার সিফাত || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:৫৬, ৮ ডিসেম্বর ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ভর্তি পরীক্ষায় জালিয়াতি, ১৪ পরীক্ষার্থী আটক

নিজস্ব প্রতিবেদক, টাঙ্গাইল : টাঙ্গাইলের মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ২০১৭-১৮ শিক্ষাবর্ষে ভর্তি পরীক্ষায় অসাধুপায় অবলম্বনের সময় ইলেট্রনিক্স ডিভাইসসহ ১৪ পরীক্ষার্থীকে আটক করা হয়েছে।

বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. মো. আলাউদ্দিনের নেতৃত্বে পরীক্ষা নিয়ন্ত্রণ কমিটি এবং জেলা গোয়েন্দা পুলিশ (ডিবি) পরীক্ষা কেন্দ্রে অভিযান চালিয়ে তাদের আটক করে।

এ সময় তাদের কাছ থেকে নযটি ইলেক্ট্রনিক্স ডিভাইস, নয়টি ব্যাটারি, সাতটি ইয়ার ফোন, একটি পেন ড্রাইভ ইত্যাদি উদ্ধার করা হয়েছে। 

আটককৃতরা হলেন- নেত্রকোনার মো. আফতাব উদ্দিনের ছেলে মো. আব্দুল্লাহ আল মামুন, কক্সবাজারের জাফর আলমের ছেলে মো. ইসতিয়াক আহমেদ, কুড়িগ্রামের মো. নজরুল ইসলামের ছেলে মো. মোস্তাফিজুর রহমান মিল্টন,  মো. জয়নাল আবেদীনের ছেলে মো. মজনু রহমান, সিরাজগঞ্জের এম. আলমগীর হোসেনের ছেলে মো. জুবায়ের আলম, মো. আব্দুল মতিনের ছেলে মো. আবু জোবায়ের মামুন, টাঙ্গাইলের মো. জহিরুল ইসলামের ছেলে মো.  শাহীন আলম জনি, মো. দেলুয়ার হোসেনের ছেলে মো. আসাদুজ্জামান আহাদ, মো. আবুল হোসেনের ছেলে মো. আমিনুল ইসলাম, মো. বাবলু মিয়ার ছেলে মো. নাইবুর রহমান, কুষ্টিয়ার মো. রাশেদুল ইসলামের ছেলে রাফাত বিন রাশেদ, মানিকগঞ্জের মো. আবুল কালাম আজাদের ছেলে মো. হাবিবুর রহমান, ময়মনসিংহের মো. খোকন মিয়ার ছেলে মো. মাসুদ মিয়া ও গাজীপুরের বাবুল পালের ছেলে প্রদীপ পাল।

এ ব্যাপারে টাঙ্গাইল ডিবি পুলিশের উপপরিদর্শক মো. আশরাফ হোসেন বলেন, জালিয়াত চক্রের হোতাকে ধরার জন্য অভিযান চলছে। আগামীকালের (শনিবার) ভর্তি পরীক্ষায় নিরাপত্তা ব্যবস্থা আরো জোরদার করা হবে। আটককৃতদের বিরুদ্ধে মামলার প্রস্তুতি চলছে বলেও জানান তিনি।

এ সব ডিভাইসের সাহায্যে শিক্ষার্থী ও জাতিয়াতি চক্রের সদস্যরা প্রশ্নপত্র বাইরে পাঠান এবং প্রশ্নের উত্তর সংগ্রহের মাধ্যমে পরীক্ষায় অংশ নেন। এই চক্রটি প্রত্যেক শিক্ষার্থীর কাছ থেকে তিন লাখ টাকার বিনিময়ে এই কাজ করে থাকে।

আজ শুক্রবার থেকে শুরু হওয়া ভর্তি পরীক্ষা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসসহ ২৪টি কেন্দ্রে একযোগে পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে। ‘এ’ এবং ‘বি’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। আগামীকাল ‘সি’ এবং ‘ডি’ ইউনিটের পরীক্ষা অনুষ্ঠিত হবে।

চারটি ইউনিটের ১৫টি বিভাগে ৮১৫টি আসনের জন্য ৭১ হাজার ২৭৬ জন শিক্ষার্থী আবেদন করেছে। এবার প্রতি আসনে ৮৮ জন শিক্ষার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।



রাইজিংবিডি/টাঙ্গাইল/৮ ডিসেম্বর ২০১৭/শাহরিয়ার সিফাত/বকুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়