ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

শেখ হাসিনা বিশ্ববিদ্যালয় বিল পরীক্ষা-নিরীক্ষায় কমিটি

হাসান মাহামুদ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:২০, ১২ ডিসেম্বর ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
শেখ হাসিনা বিশ্ববিদ্যালয় বিল পরীক্ষা-নিরীক্ষায় কমিটি

সচিবালয় প্রতিবেদক : শেখ হাসিনা বিশ্ববিদ্যালয় বিল, ২০১৭ অধিকতর পরীক্ষা-নিরীক্ষা করে প্রতিবেদন তৈরি করতে চার সদস্যের কমিটি গঠন করা হয়েছে।

মঙ্গলবার জাতীয় সংসদ ভবনে শিক্ষা মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভায় এ কমিটি গঠনের সুপারিশ করা হয়। কমিটির সভাপতি মো. আফছারুল আমীন সভায় সভাপতিত্ব করেন।

কমিটির সদস্য শিক্ষামন্ত্রী নূরুল ইসলাম নাহিদ, মোহাম্মদ হাছান মাহমুদ, গোলাম মোস্তফা, এস এম আবুল কালাম আজাদ, মোহা. মামুনুর রশিদ এবং সেলিনা আক্তার বানু সভায় অংশ নেন। বিশেষ আমন্ত্রণে যুব ও ক্রীড়া উপমন্ত্রী আরিফ খান জয় সভায় অংশগ্রহণ করেন।

সভায় শিক্ষা মন্ত্রণালয়ের একজন অতিরিক্ত সচিবকে আহ্বায়ক করে বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের প্রতিনিধি এবং সংসদ সচিবালয়ের প্রতিনিধিসহ চার সদস্যের এ কমিটি গঠনের সুপারিশ করা হয়। পরে এ কমিটি গঠন করা হয়।

এছাড়া সভায় শেখ হাসিনা বিশ্ববিদ্যালয় স্থাপনে আনীত বিলটিসহ ‘বেসরকারি বিশ্ববিদ্যালয় আইন ২০১০’ এর ওপর প্রস্তাবিত সংশোধনীগুলোর ওপর আলোচনা করা হয়।

সভায় বেসরকারি বিশ্ববিদ্যালয় আইন ২০১০-এ প্রয়োজনীয় সংশোধনী আনার জন্য আগে গঠিত উপ-কমিটি যেসব সুপারিশ করেছে সেগুলো নিয়ে বাংলাদেশ বেসরকারি বিশ্ববিদ্যালয় সমিতির সঙ্গে আরো আলোচনা করে নতুন সুপারিশমালা প্রণয়নের পরামর্শ দেওয়া হয়।

বাংলাদেশ বেসরকারি বিশ্ববিদ্যালয় সমিতির চেয়ারম্যান শেখ কবির হোসেন, সংসদ সদস্য নজরুল ইসলাম বাবু, কাজী নাবিল আহমেদসহ বিভিন্ন বেসরকারি বিশ্ববিদ্যালয়ের কর্তৃপক্ষ এবং শিক্ষা মন্ত্রণালয়ের সচিবসহ মন্ত্রণালয় এবং সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট ঊর্ধ্বতন কর্মকর্তা সভায় উপস্থিত ছিলেন।



রাইজিংবিডি/ঢাকা/১২ ডিসেম্বর ২০১৭/হাসান/রফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়