ঢাকা, বৃহস্পতিবার, ৫ মাঘ ১৪২৪, ১৮ জানুয়ারি ২০১৮
Risingbd
সর্বশেষ:

চুয়েটের যন্ত্রকৌশল বিভাগের কনফারেন্স সোমবার শুরু

রেজাউল করিম : রাইজিংবিডি ডট কম
 
   
প্রকাশ: ২০১৭-১২-১৭ ১০:১৮:২৮ পিএম     ||     আপডেট: ২০১৭-১২-১৭ ১০:১৮:২৮ পিএম

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম : ১১ দেশের তিন শতাধিক শিক্ষক, বিজ্ঞানি ও গবেষকের মিলনমেলায় মুখরিত হবে চট্টগ্রাম। চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (চুয়েট) যন্ত্রকৌশল বিভাগের আয়োজনে নগরীর হোটেল লর্ডস ইন-এ আগামীকাল সোমবার থেকে তিন দিনব্যাপী ‘মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিং এন্ড রিনিওয়েবল এনার্জি’ বিষয়ক আন্তর্জাতিক কনফারেন্স অনুষ্ঠিত হবে।

চতুর্থবারের মতো আয়োজিত এই কনফারেন্সে বাংলাদেশ ছাড়াও আমেরিকা, অস্ট্রেলিয়া, জাপান, চীন, কানাডা, দক্ষিণ কোরিয়া, ভারত, মালয়েশিয়া, থাইল্যান্ড, সৌদি আরব ও কাজাখাস্তানসহ পৃথিবীর ১১টি দেশের যন্ত্রকৌশল বিষয়ের অন্তত তিন শতাধিক শিক্ষক, গবেষক, বিজ্ঞানি, প্রফেশনাল এবং উদ্যোক্তারা অংশ নেবেন বলে জানিয়েছে চুয়েট কর্তৃপক্ষ।

এ উপলক্ষে রোববার দুপুরে নগরীর হোটেল লর্ডস ইন-এ সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। কনফারেন্সের সার্বিক প্রস্তুতির বিভিন্ন দিক অবহিত করেন যন্ত্রকৌশল অনুষদের ডিন ও কনফারেন্স চেয়ার অধ্যাপক ড. সজল চন্দ্র বনিক। এতে লিখিত বক্তব্য পাঠ করেন কনফারেন্স সেক্রেটারি ও যন্ত্রকৌশল বিভাগের অধ্যাপক ড. কাজী আফজালুর রহমান। এ সময় কনফারেন্সের টেকনিক্যাল কমিটির সভাপতি ও যন্ত্রকৌশল বিভাগের অধ্যাপক ড. মো. মাহবুবুল আলম, টেকনিক্যাল কমিটির সদস্য সচিব ও ওই বিভাগের সহযোগী অধ্যাপক ড. মো. মিজানুর রহমান প্রমুখ উপস্থিত ছিলেন।

সংবাদ সম্মেলনে জানানো হয়, সকাল ১১টায় হোটেল লর্ডস ইন-এ আয়োজিত উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি থাকবেন চুয়েটের উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ রফিকুল আলম। বিশেষ অতিথি থাকবেন ইঞ্জিনিয়ারস ইনস্টিটিউশন অব বাংলাদেশের (আইইবি) চেয়ারম্যান ইঞ্জিনিয়ার কবির আহমেদ ভূঁঞা এবং চট্টগ্রাম চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির চেয়ারম্যান মাহবুবুল আলম। 



রাইজিংবিডি/চট্টগ্রাম/১৭ ডিসেম্বর ২০১৭/রেজাউল করিম/বকুল

Walton
 
   
Marcel