ঢাকা, বৃহস্পতিবার, ৫ মাঘ ১৪২৪, ১৮ জানুয়ারি ২০১৮
Risingbd
সর্বশেষ:

ফল পুনঃনিরীক্ষার আবেদন করবেন যেভাবে

আবু বকর ইয়ামিন : রাইজিংবিডি ডট কম
 
   
প্রকাশ: ২০১৭-১২-৩০ ৫:৪৪:৫০ পিএম     ||     আপডেট: ২০১৮-০১-০১ ৯:২৯:০৯ পিএম

নিজস্ব প্রতিবেদক : জুনিয়র স্কুল সার্টিফিকেট (জেএসসি) ও জুনিয়র দাখিল সার্টিফিকেট (জেডিসি) এবং প্রাথমিক ও ইবতেদায়ি শিক্ষা সমাপনী পরীক্ষার ফল আজ প্রকাশিত হয়েছে।

এবছর প্রাথমিক সমাপনীতে পাসের হার ৯৫.১৮ শতাংশ। জেএসসিতে পাসের হার ৮৩.৬৫ শতাংশ।

শনিবার প্রকাশিত ফলে যারা অসন্তুষ্ট তাদের ফল পুনঃনিরীক্ষার সুযোগ রয়েছে। ৩১ ডিসেম্বর থেকে ৬ জানুয়ারির মধ্যে খাতা পুনঃনিরীক্ষণের জন্য আবেদন করা যাবে।

যেভাবে আবেদন করতে হবে : শুধু টেলিটক প্রি-পেইড মোবাইল ফোন থেকে এ আবেদন করা যাবে। মোবাইলের মেসেজ অপশনে গিয়ে RSC লিখে স্পেস দিয়ে বোর্ডের প্রথম তিন অক্ষর লিখে স্পেস দিয়ে রোল নম্বর লিখে স্পেস দিয়ে বিষয় কোড লিখে ১৬২২২ নম্বরে পাঠাতে হবে। যেমন : ঢাকা বোর্ডের জন্য- RSC Dha ১২৩৪৫৬ ১০১ (এখানে ১২৩৪৫৬ রোল নম্বর ও ১০১ বিষয় কোড) লিখে ১৬২২২ নম্বরে পাঠাতে হবে।

ফিরতি এসএমএসে আবেদন বাবদ কত টাকা কেটে নেওয়া হবে তা জানিয়ে একটি পিন নম্বর দেওয়া হবে। আবেদনে সম্মত হলে আবারও মেসেজ অপশনে গিয়ে RSC লিখে স্পেস Yes লিখে স্পেস দিয়ে পিন নম্বর দিয়ে স্পেস দিয়ে যোগাযোগের নম্বর (যেকোনো অপারেটর) লিখে আবার ১৬২২২ তে পাঠাতে হবে। প্রতি পত্রের জন্য ১২৫ টাকা চার্জ ধরা হয়েছে।

একটি এসএমএস দিয়ে একাধিক বিষয়ে আবেদন করা যাবে। সেক্ষেত্রে বিষয় কোডের পর কমা (,) ব্যবহার করতে হবে। যেমন : RSC স্পেস দিয়ে Dha স্পেস Roll স্পেস ১০১, ১০২ লিখতে হবে। তবে যেসব বিষয়ের দুটি পত্র (বাংলা ও ইংরেজি) রয়েছে সেসব বিষয়ে একটি বিষয় কোড- বাংলার জন্য (১০১) ও ইংরেজির জন্য (১০৭) এর বিপরীতে দুটি পত্রের জন্য আবেদন হিসেবে গণ্য হবে এবং আবেদন ফি হবে ২৫০ টাকা।



রাইজিংবিডি/ঢাকা/৩০ ডিসেম্বর ২০১৭/ইয়ামিন/রফিক

Walton
 
   
Marcel