ঢাকা, শুক্রবার, ৮ আষাঢ় ১৪২৫, ২২ জুন ২০১৮
Risingbd
সর্বশেষ:

ইবি’র থিওলজি’র নতুন ডিন ড. আকবর হোসাইন

শাহাব উদ্দীন অসীম : রাইজিংবিডি ডট কম
 
   
প্রকাশ: ২০১৮-০১-১০ ২:৪০:৩২ পিএম     ||     আপডেট: ২০১৮-০১-১০ ২:৪০:৩২ পিএম

ইবি সংবাদদাতা : ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) থিওলজি অ্যান্ড ইসলামিক স্টাডিজ অনুষদের নতুন ডিন হিসেবে দায়িত্ব গ্রহণ করেছেন প্রফেসর ড. আ. ফ. ম. আকবর হোসাইন। আগামী দুই বছরের জন্য তিনি ডিন হিসেবে দায়িত্ব পালন করবেন।

দাওয়াহ এন্ড ইসলামিক স্টাডিজ বিভাগের প্রফেসর ড. মোঃ রহিম উল্যাহর সঞ্চালনায় মঙ্গলবার দায়িত্ব হস্তান্তর অনুষ্ঠানে উপস্থিত ছিলেন থিওলজি এন্ড ইসলামিক স্টাডিজ অনুষদের সদ্য বিদায়ী ডিন প্রফেসর ড. আবুল বারাকাত মোঃ ফারুক, মানবিক ও সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন প্রফেসর ড. নেছার উদ্দিন আহমদ, আইন ও মুসলিম বিধান অনুষদের ডিন প্রফেসর ড. রেবা মন্ডল, ফলিত বিজ্ঞান ও প্রযুক্তি অনুষদের ডিন প্রফেসর ড. মমতাজুল ইসলাম।

অনুষ্ঠানে নতুন ডিন প্রফেসর ড. আ. ফ. ম. আকবর হোসাইনকে ফুল ও ক্রেস্ট দিয়ে বরণ করে নেওয়া হয়।

প্রফেসর ড. আ. ফ. ম. আকবর হোসাইন বিশ্ববিদ্যালয় আল-কুরআন এন্ড ইসলামিক স্টাডিজ বিভাগের শিক্ষক। তিনি নড়াইল শাহবাদ মাজিদিয়া কামিল মাদ্রাসা থেকে দাখিল, আলিম ও কামিল পরীক্ষায় বোর্ড স্ট্যান্ড করেন। তিনি মাদ্রাসা আলীয়া ঢাকা থেকে কামিল ফিকহ ও কামিল আদী প্রথম শ্রেণিতে পাশ করেন। তিনি রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ইসলামিক স্টাডিজ বিভাগ থেকে স্বর্ণপদকসহ স্নাতকোত্তর ডিগ্রি লাভ করেন। তিনি ১৯৯০ সালে ইসলামী বিশ্ববিদ্যালয়ে প্রভাষক হিসেবে যোগদান করেন। ১৯৯৩ সালে সহকারী, ২০০০ সালে সহযোগী ও ২০০৪ সালে প্রফেসর পদে উন্নীত হন। তিনি ১৯৯৯ সালে ইসলামী বিশ্ববিদ্যালয় থেকে ডক্টরেট ডিগ্রি লাভ করেন। এর আগে তিনি বিভাগীয় সভাপতি, হাউজ টিউটর হিসেবে দায়িত্ব পালন করেন। বর্তমানে তিনি বিশ্ববিদ্যালয় আইআইইআরের রাষ্ট্রপতি মনোনীত সদস্য হিসেবে দায়িত্ব পালন করছেন।

 

 

 

রাইজিংবিডি/ইবি/১০ জানুয়ারি ২০১৮/শাহাব উদ্দীন অসীম/টিপু

Walton Laptop
 
   
Walton AC