ঢাকা, সোমবার, ৩ আষাঢ় ১৪২৬, ১৭ জুন ২০১৯
Risingbd
সর্বশেষ:

ইজতেমায় যাচ্ছেন না মাওলানা সাদ

মোহাম্মদ নঈমুদ্দীন : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৮-০১-১১ ৫:১৬:২২ পিএম     ||     আপডেট: ২০১৮-০১-১২ ৮:৫১:২০ এএম
Walton AC 10% Discount

জ্যেষ্ঠ প্রতিবেদক : মাওলানা মোহাম্মদ সাদ কান্ধলভী বিশ্ব ইজতেমায় অংশ নিচ্ছেন না বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

তিনি সুবিধামতো সময়ে বাংলাদেশ থেকে চলে যাবেন। ইজতেমায় আখেরি মোনাজাত কে পরিচালনা করবেন তা ঠিক করবেন তাবলিগ জামাতের মুরুব্বিরা। 

বৃহস্পতিবার সন্ধ্যায় তাবলিগ জামাতের দুই পক্ষের সঙ্গে বৈঠক শেষে এসব কথা জানান স্বরাষ্ট্রমন্ত্রী। 

এর আগে বিকেল ৩টায় সচিবালয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সভাকক্ষে এ বৈঠক শুরু হয়। সাড়ে ৫টার দিকে বৈঠক শেষ হয়। 

ভারতের তাবলিগ জামাতের মুরুব্বি মাওলানা সাদের পক্ষে-বিপক্ষে বাংলাদেশে তাবলিগ জামাতের শুরা সদস্য মাওলানা সৈয়দ ওয়াসিফ ও কওমি মাদরাসা বোর্ডের (বেফাক) জ্যেষ্ঠ সহ-সভাপতি মাওলানা আশরাফ আলী বৈঠকে উপস্থিত ছিলেন।

এছাড়া পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) এ কে এম শহীদুল হক, র‌্যাবের মহাপরিচালক বেনজীর আহমেদ, ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) কমিশনার আছাদুজ্জামান মিয়াসহ আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর ঊর্ধ্বতন কর্মকর্তারা বৈঠকে অংশ নেন।

মাওলানা সাদ কান্ধলভীর পক্ষে-বিপক্ষে অবস্থান নিয়ে বাংলাদেশের তাবলিগ জামাত এখন স্পষ্টত বিভক্ত। কওমি সমর্থিত একটি গ্রুপ বিশ্ব ইজতেমায় তার যোগদানের পক্ষে, আরেকটি পক্ষ বিশ্ব ইজতেমায় তার যোগদানের বিপক্ষে। এ নিয়ে চরম বিরোধ চলছে। এক পক্ষ তাকে বৃহস্পতিবার সন্ধ্যার মধ্যে দিল্লি পাঠিয়ে দেওয়ার দাবি জানিয়েছে। কোনভাবেই তারা মাওলানা সাদকে ইজতেমায় যেতে দেবেন না। এ দাবিতে তারা রাজধানীর বায়তুল মোকাররম, কাকরাইল মসজিদ ও বিশ্ব ইজতেমার আশপাশে এলাকাসহ বিভিন্ন স্থানে বিক্ষোভ করছেন। অপর পক্ষ মাওলানা সাদের পক্ষে কাকরাইল ও বিশ্ব ইজতেমায় জোরালো অবস্থান নিয়েছেন। তারা যেকোনোভাবে মাওলানা সাদকে ইজতেমায় নিয়ে যাওয়ার পক্ষে। এ অবস্থায় মাওলানা সাদ বিশ্ব ইজতেমায় যাবেন কি না, সে বিষয়ে উভয় পক্ষকে নিয়ে বৈঠকে বসেছেন স্বরাষ্ট্রমন্ত্রী।

বৈঠকে পক্ষ-বিপক্ষে যুক্তি-পাল্টা যুক্তি দেওয়া হয়েছে। আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর মতামতও নেওয়া হয়েছে।

মাওলানা সাদ বর্তমানে কঠোর নিরাপত্তায় কাকরাইল মসজিদে অবস্থান করছেন।



রাইজিংবিডি/ঢাকা/১১ জানুয়ারি ২০১৮/নঈমুদ্দীন/রফিক

Walton AC
     
Walton AC
Marcel Fridge