ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

রকিবুলের সেঞ্চুরিতে লড়ছে ওয়ালটন সেন্ট্রাল জোন

শামীম হোসেন পাটোয়ারি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:৪৮, ১১ জানুয়ারি ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
রকিবুলের সেঞ্চুরিতে লড়ছে ওয়ালটন সেন্ট্রাল জোন

ক্রীড়া প্রতিবেদক : বাংলাদেশ ক্রিকেট লিগের (বিসিএল) ষষ্ঠ আসরের প্রথম রাউন্ডের ম্যাচে ওয়ালটন সেন্ট্রাল জোনের মুখোমুখি হয়েছে বিসিবি নর্থ জোন। সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে নর্থ জোনের বড় সংগ্রহের জবাবে রকিবুল হাসানের সেঞ্চুরিতে লড়ছে ওয়ালটন সেন্ট্রাল জোন।

প্রথম ইনিংসে ওয়ালটন সেন্ট্রাল জোনের ১৮৮ রানে অলআউটের পর আজ ৯ উইকেটে ৪৫৭ রানের বড় পুঁজিতে ইনিংস ঘোষণা করে নর্থ জোন। ২৬৯ রানে পিছিয়ে থেকে নিজেদের দ্বিতীয় ইনিংসে খেলেতে নেমে লড়ছে ওয়ালটন সেন্ট্রাল জোন। রাকিবুল হাসানের সেঞ্চুরিতে ভর করে আজ তৃতীয় দিন শেষে ৭ উইকেটে ২৩৪ রান করেছে দলটি। ৩৫ রানে পিছিয়ে থেকে দিনের খেলা শেষ করেছে ওয়ালটন সেন্ট্রাল জোন।

৪৩৩ রানে ৭ উইকেট হারিয়ে গতকাল দ্বিতীয় দিনের খেলা শেষ করেছিল নর্থ জোন। আজ ব্যাট করতে নেমে দলের রানের সঙ্গে আর ২৪ রান যোগ করেই ৯ উইকেট ইনিংস ঘোষনা দেয় বর্তমান চ্যাম্পিয়নরা।

দিনের শুরুতেই ফরহাদ রেজাকে ফেরান শুভাগত হোম। ১৬ রান নিয়ে আজ ব্যাট করতে নেমে ব্যক্তিগত ৩০ রানে পৌঁছতেই তাকে সরাসরি বোল্ড করে সাজাঘরে পাঠান শুভাগত। এরপর বড় ইনিংস নিয়ে ক্রিজে থাকা জহিরুল ইসলামকে ফেরান তাসকিন আহমেদ। ১৫২ রানে নিয়ে আজ ব্যাট করতে নেমেছিলেন তিনি। ব্যক্তিগত ১৫৮ রানে জহিরুলকে তাইবুরের হাতে ক্যাচে পরিণত করেন তাসকিন। এরপরই ইনিংস ঘোষণা দেয় নর্থ জোন।

 



আজ একটি সহ তাসকিন আহমেদ মোট উইকেট পান ৪টি। শুভাগত হোম ৩টি উইকেট নেন। এছাড়া ২টি উইকেট পান মোশাররফ হোসেন।

২৬৯ রানে পিছিয়ে থেকে নিজেদের দ্বিতীয় ইনিংসের খেলা শুরু করে ওয়ালটন সেন্ট্রাল জোন। প্রথম ইনিংসের মতো এবারও শুরুতে খুব একটা ভালো করতে পারেননি টপঅর্ডাররা। দলীয় ৮৪ রানেই ৫ উইকেট হারায় ওয়ালটন সেন্ট্রাল জোন। এ সময় সাদমান ইসলাম ১৬, রনি তালুকদার ১০, ইরফান শুক্কুর ২৪, মার্শাল আইয়ুব ৪ ও শুভাগত হোম ১২ রানে সাজঘরে ফেরেন।

তবে চতুর্থ অবস্থানে নেমে ব্যাট হাতে একাই লড়েছেন রকিবুল হাসান। ১৫২ বল মোকাবিলা করে ১৭টি চারে সেঞ্চুরি তুলে নিয়েছেন তিনি। তার সেঞ্চুরিতে আজ অনেকটাই ব্যবধান কমিয়েছে সেন্ট্রাল জোন। ব্যক্তিগত ৩৮ রানে আউট হয়েছেন তানভীর হায়দার। অধিনায়ক মোশারফ হোসেন ১৪ ও মেহরাব হোসেন জুনিয়র ৭ রানে অপরাজিত রয়েছেন।

দ্বিতীয় ইনিংসে আজ বিসিবি নর্থ জোনের হয়ে ২টি করে উইকেট নিয়েছেন শুভাশিষ রয়, আরিফুল হক ও সরোয়ার্দী শুভ। এছাড়া একটি উইকেট নিয়েছে ফরহাদ রেজা।



রাইজিংবিডি/ঢাকা/১১ জানুয়ারি ২০১৮/শামীম

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়