ঢাকা     বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৫ ১৪৩১

শিক্ষামন্ত্রীর সঙ্গে এডিবির কান্ট্রি ডিরেক্টরের সাক্ষাৎ

হাসান মাহামুদ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৮:২৬, ১৪ জানুয়ারি ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
শিক্ষামন্ত্রীর সঙ্গে এডিবির কান্ট্রি ডিরেক্টরের সাক্ষাৎ

সচিবালয় প্রতিবেদক : শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদের সঙ্গে রোববার সচিবালয়ে মন্ত্রীর অফিসকক্ষে এশীয় উন্নয়ন ব্যাংকের (এডিবি) কান্ট্রি ডিরেক্টর মনমোহন পরকাশ সাক্ষাৎ করেন।

বাংলাদেশে এডিবির আবাসিক মিশনের সিনিয়র সোশাল সেক্টর অফিসার এস এম এবাদুর রহমান এবং সিনিয়র এক্সটারনাল রিলেশনস অফিসার গোবিন্দ বার এ সময় তার সঙ্গে ছিলেন।

সাক্ষাৎকালে তারা বাংলাদেশে এডিবির চলমান প্রকল্পগুলো নিয়ে আলোচনা করেন। এডিবির কান্ট্রি ডিরেক্টর বাংলাদেশে শিক্ষাক্ষেত্রে অগ্রগতির প্রশংসা করেন এবং বাংলাদেশে এডিবির কার্যক্রম আরো সম্প্রসারণ করা হবে বলে উল্লেখ করেন।

তিনি বলেন, বাংলাদেশ শিক্ষাক্ষেত্রে উল্লেখযোগ্য অগ্রগতি সাধন করেছে। শিক্ষাক্ষেত্রে বাংলাদেশ সফল মন্তব্য করে তিনি বলেন, বাংলাদেশের সাকসেস স্টোরি কীভাবে অন্যান্য দেশে প্রয়োগ করা যায়, এডিবি সে চেষ্টা করবে।

মনমোহন পরকাশ বলেন, আগামী ২৬ ফেব্রুয়ারি এডিবির প্রেসিডেন্ট বাংলাদেশ সফর করবেন। এডিবির প্রেসিডেন্ট শিক্ষাক্ষেত্রে বাংলাদেশের সাকসেস স্টোরি কিভাবে পৃথিবীর অন্যান্য দেশে প্রয়োগ করা যায় সে বিষয়ে জানতে আগ্রহী।

আলোচনাকালে শিক্ষামন্ত্রী বাংলাদেশে শিক্ষাক্ষেত্রে এডিবির সহযোগিতার জন্য ধন্যবাদ জানান এবং এ সম্পর্ক ভবিষ্যতে আরো বৃদ্ধি পাবে বলে আশাবাদ ব্যক্ত করেন।

সাক্ষাৎকালে শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের সচিব মো. সোহরাব হোসাইন, কারিগরি ও মাদ্রাসা বিভাগের সচিব মো. আলমগীর এবং মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের অতিরিক্ত সচিব চৌধুরী মুফাদ আহমেদ ও মো. মহিউদ্দিন খান উপস্থিত ছিলেন।



রাইজিংবিডি/ঢাকা/১৪ জানুয়ারি ২০১৮/হাসান/সাইফ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়