ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

‘দীর্ঘমেয়াদী চিন্তায় পেসারদের উপর আস্থা রাখা জরুরি’

ইয়াসিন হাসান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:২৬, ১৪ জানুয়ারি ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
‘দীর্ঘমেয়াদী চিন্তায় পেসারদের উপর আস্থা রাখা জরুরি’

ক্রীড়া প্রতিবেদক: দক্ষিণ আফ্রিকা সফরে বাংলাদেশ দলের পারফরম্যান্স ছিল তলানিতে। ব্যাটসম্যান-বোলাররা নিজেদের মেলে ধরতে পারেননি অচেনা কন্ডিশনে। দৃষ্টিকটু ছিল পেসারদের পারফরম্যান্স!

দক্ষিণ আফ্রিকার পেসাররা যেখানে নিজেদের স্বাভাবিক বোলিং করে একাধিক সাফল্য পেয়েছে সেখানে বাংলাদেশের পেসাররা ছিলেন স্রোতের বিপরীতে। টেস্ট সিরিজে শুভাশীষ ও মুস্তাফিজুর পেয়েছিলেন ৩টি করে উইকেট। শফিউল ইসলাম ২টি, রুবেল হোসেন পেয়েছিলেন ১ উইকেট। তাসকিন আহমেদ ছিলেন উইকেটশূন্য।

ওয়ানডে সিরিজে রুবেল ৫টি, তাসকিন ২টি উইকেট পান। সাইফউদ্দিন ও মাশরাফি ছিলেন উইকেট শূণ্য। টি-টোয়েন্টিতে সাইফ উদ্দিন ২টি এবং রুবেল পান ১টি উইকেট। শফিউল ও তাসকিন ছিলেন উইকেটশূন্য। সব মিলিয়ে পেসারদের পারফরম্যান্স ছিল অনেকটাই তলানিতে।

ত্রিদেশীয় সিরিজ ও দ্বিপাক্ষিক সিরিজে পেসারদের স্বরূপে ফেরার বড় মঞ্চ হিসেবে দেখছেন মাশরাফি। দেশের মাটিতে ভালো করলে পুরোনো আত্মবিশ্বাস ফিরে আসবে বলে মনে করেন ওয়ানডে অধিনায়ক। এজন্য পেসারদের উপর আস্থা রাখার কথাও জানান তিনি।



‘আমরা চার পেসার নিয়ে খেলে আগে সফল হয়েছি। এরপর তিন পেসারের কম নিয়ে খেলিনি। আমাদের পেস বোলারদের উপর সব সময় একটা আস্থা রেখেছি। হয়তোবা অনেক সময় আমাদের পেসাররা ভালো করতে পারেনি। আবার যেই ম্যাচে ভালো করেছি সেই ম্যাচগুলো আমরা জিতেছি। আবার যখন পারিনি আমাদের কারণেও ম্যাচ হেরেছি। আস্থা সব সময় ছিল। কিন্তু ধারাবাহিকতা ছিল না।’- বলেছেন মাশরাফি।

‘এখন অবশ্যই আস্থা আছে। আশা করছি ধারাবাহিকতাও আগের মতো ফিরে আসবে। যেটা ২০১৫ ও ২০১৬ সালে ছিল। একটা খারাপ সময় যেতে পারে। নেতিবাচক কিছু চিন্তা না করে ইতিবাচক চিন্তা করা ভালো।’- যোগ করেন মাশরাফি।

২০১৯ বিশ্বকাপ হবে ইংল্যান্ডে। প্রায় দেড় বছর সময় আছে পেসারদের প্রস্তুত হওয়ার। এ সময়ে তাদের উপর আস্থা রেখে তাদের সমর্থন করার প্রয়োজনীতা তুলে ধরেন মাশরাফি,‘যদি একটু বড় করে তাকান, এই বছর আমাদের সব অ্যাওয়ে সিরিজ। বিশ্বকাপও যদি বেস করেন, আমাদেরকে ইংল্যান্ডের মতো জায়গায় খেলতে হবে। সেখানে উইকেট আরও ফ্ল্যাট হবে। এদেরকেই কিন্তু মূল ভূমিকা রাখতে হবে। আমি মনে করি তাদের উপর আস্থা রাখা জরুরী। এবং তাদেরকে শতভাগ সমর্থন করাও জরুরি।’



রাইজিংবিডি/ঢাকা/১৪ জানুয়ারি ২০১৮/ইয়াসিন/আমিনুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়