ঢাকা, বুধবার, ৪ মাঘ ১৪২৪, ১৭ জানুয়ারি ২০১৮
Risingbd
সর্বশেষ:

সেলিম আল দীনের ১০ম প্রয়াণ দিবস পালিত

তহিদুল ইসলাম : রাইজিংবিডি ডট কম
 
   
প্রকাশ: ২০১৮-০১-১৪ ৭:২৯:১৩ পিএম     ||     আপডেট: ২০১৮-০১-১৪ ৭:২৯:১৩ পিএম

জাবি সংবাদদাতা : জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) নাটক ও নাট্যতত্ত্ব বিভাগের প্রতিষ্ঠাতা সভাপতি ও নাট্যকর অধ্যাপক ড. সেলিম আল দীনের দশম প্রয়াণ দিবস পালিত হয়েছে।

রোববার রাতে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের সেলিম আল দীন মুক্তমঞ্চে নাটক ‘গুনজান বিবির পালা’ মঞ্চায়নের মধ্য দিয়ে দিনব্যাপী এই উপলক্ষে আয়োজিত কর্মসূচি সমাপ্ত হয়।

এর আগে সকাল সাড়ে ১০টার দিকে নাটক ও নাট্যতত্ত্ব বিভাগের আয়োজনে স্মরণ শোভাযাত্রা বের হয়। উপাচার্য অধ্যাপক ড. ফারজানা ইসলাম শোভাযাত্রার উদ্বোধন করেন। ‘নেই... আছেন তিনি, থাকবেন’- স্লোগানে শোভাযাত্রা বিশ্ববিদ্যালয়ের পুরাতন কলা ভবন থেকে শুরু হয়ে সেলিম আল দীনের সমাধিস্থলে গিয়ে শেষ হয়। শোভাযাত্রায় বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থী, দেশের সাংস্কৃতিক অঙ্গনের মানুষেরা, সেলিম আল দীনের আত্মীয়-স্বজনরা অংশ নেন।

স্মরণ শোভাযাত্রা শেষে উপাচার্য অধ্যাপক ড. ফারজানা ইসলাম সেলিম আল দীনের সমাধিতে পুষ্পস্তবক অর্পণ করেন। উপাচার্যের পরে নাটক ও নাট্যতত্ত্ব বিভাগ, বাংলাদেশ গ্রাম থিয়েটার, ঢাকা থিয়েটার, সেলিম আল দীন ফাউন্ডেশন, তালুকনগর থিয়েটার, স্বপ্নদল ঢাকা, সম্মিলিত সাংস্কৃতিক জোট প্রভৃতি সংগঠন শ্রদ্ধাঞ্জলি নিবেদন করে।

অন্যান্য কর্মসূচির মধ্যে ছিল সেমিনার ও আলোকচিত্র প্রদর্শনী।



রাইজিংবিডি/সাভার/১৪ জানুয়ারি ২০১৮/তহিদুল ইসলাম/বকুল

Walton
 
   
Marcel