ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

বাংলাদেশ ইউনিভার্সিটিতে মাতৃভাষা দিবস পালিত

আরিফ সাওন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:১০, ২০ ফেব্রুয়ারি ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
বাংলাদেশ ইউনিভার্সিটিতে মাতৃভাষা দিবস পালিত

নিজস্ব প্রতিবেদক : বাংলাদেশ ইউনিভার্সিটিতে (বিইউ) মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার সকালে ইউনিভার্সিটি মিলনায়তনে এ আলোচনা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি ছিলেন বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. আনোয়ারুল হক শরীফ।

ইউনিভার্সিটির রেজিস্ট্রার মেজর নিয়াজ মোহাম্মদ খানের  (অব.) সঞ্চালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন বাংলাদেশ ইউনিভার্সিটির কোষাধ্যক্ষ কামরুল হাসান, আইন বিভাগের প্রধান দেওয়ান মো. আল আমিন, ইংরেজি বিভাগের প্রধান শেখ আলাউদ্দিন (ভারপ্রাপ্ত), ইইই বিভাগের প্রধান মো. মুহাইমিন, সোসিওলজি বিভাগের প্রধান ড. এম এম এনামুল আজিজ, সহকারী প্রক্টর সাদাত হাসান প্রমুখ।

অনুষ্ঠানে বক্তারা বলেন, একুশে ফেব্রুয়ারি আমাদের জাতীয় জীবনে একটি অন্যতম গুরুত্বপূর্ণ দিন। তারা বলেন, এ দিনটি আমাদেরকে অন্যায়, অবিচার, অত্যাচার ও শোষণের বিরুদ্ধে ঐক্যবদ্ধ হওয়ার প্রেরণা যোগায়। তাই মাতৃভাষার বিকাশ ও উন্নয়ন সাধনে আমাদের আরো সক্রিয় হওয়া উচিত। বক্তারা নতুন প্রজন্মকে তাদের নিজস্ব সংস্কৃতি এবং মাতৃভাষার প্রতি আরো বেশি শ্রদ্ধাশীল হওয়ার আহবান জানান এবং একুশের চেতনাকে বুকে ধারন করার পরামর্শ দেন। অনুষ্ঠানে বিপুলসংখ্যক  ছাত্র-ছাত্রী, শিক্ষক-কর্মকর্তা ও কর্মচারীরা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।



রাইজিংবিডি/ঢাকা/২০ ফেব্রুয়ারি ২০১৮/সাওন/সাইফ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ