ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

জাফর ইকবালের মাথায় ৪ আঘাত

আহমদ নূর || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৬:৩০, ৪ মার্চ ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
জাফর ইকবালের মাথায় ৪ আঘাত

নিজস্ব প্রতিবেদক : সিলেটে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে হামলায় আহত অধ্যাপক মুহম্মদ জাফর ইকবাল ভাল আছেন। তার মাথায় চারটি আঘাতসহ শরীরে ছয়টি আঘাত রয়েছে। 

রোববার সিএমএইচে এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান বাংলাদেশ আর্মড ফোর্সেস-এর চিফ কার্ডিয়াক সার্জন অ্যান্ড কনসালটেন্ট সার্জন মেজর জেনারেল মুন্সি মো. মজিবুর রহমান। অধ্যাপক জাফর ইকবালের স্বাস্থ্যগত পরিস্থিতি নিয়ে বেলা ১১টায় সিএমএইচের প্রশাসনিক ভবনে এই সংবাদ সম্মেলনে হয়।

মেজর জেনারেল মুন্সী মুজিবুর রহমান বলেন, ‘ইকবালের মাথায় চারটি, পিঠে একটি ও বাঁ হাতে একটি আঘাত রয়েছে। সব মিলিয়ে তাঁর শরীরে মোট ছয়টি আঘাত আছে। তবে তিনি এখন শঙ্কামুক্ত।’

তিনি বলেন, ‘জাফর ইকবাল সজ্ঞান, সচেতন রয়েছেন ও তার অবস্থা আশঙ্কামুক্ত। সংক্রমণ এড়াতে সিএমএইচে দর্শনার্থীদের প্রবেশ নিয়ন্ত্রণ করা হয়েছে। সকাল ৯টায় চিকিৎসকরা তাকে দেখতে গিয়েছিলেন। তিনি সুস্থ আছেন। তার মানসিক অবস্থা ভালো এবং তিনি স্বাভাবিক কথাবার্তা বলছেন।

ড. জাফর ইকবালের চিকিৎসার জন্য পাঁচ সদস্যের মেডিক্যাল বোর্ড গঠন করা হয়েছে বলে সংবাদ সম্মেলনে জানানো হয়। জাফর ইকবালকে বিদেশে নিয়ে যাওয়ার কোনো পরিকল্পনা আছে কি না- সাংবাদিকদের এ প্রশ্নের জবাবে মুন্সী মুজিবুর রহমান বলেন, ‘এখন এরকম কিছু বলছি না আমরা। তবে পরবর্তী সময়ে তিনি যদি পর্যবেক্ষণের জন্য যেতে চান, যেতে পারেন।’

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক ডা. আবুল কালাম আজাদ, সিএমএইচের কমান্ড্যান্ট ব্রিগেডিয়ার জেনারেল মো. মাহবুবুর রহমান, চিফ সার্জন ব্রিগেডিয়ার জেনারেল মো. মাহবুবুর রহমান প্রমুখ।

প্রসঙ্গত, শনিবার বিকেল সাড়ে ৫টার দিকে বিশ্ববিদ্যালয়ের ইলেকট্রিক্যাল, ইঞ্জিনিয়ারিং ও ইলেকট্রনিক্স বিভাগের একটি অনুষ্ঠানে মঞ্চে বসা অবস্থায় ভিড়ের মধ্যে জাফর ইকবালকে এক যুবক ছুরিকাঘাত করে।

রক্তাক্ত অবস্থায় তাঁকে প্রথমে সিলেট এমএজি ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালে নেওয়া হয়। সেখানে অস্ত্রোপচার করা হয়। পরে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে উন্নত চিকিৎসার জন্য এয়ার অ্যাম্বুলেন্সযোগে শনিবার রাতেই তাঁকে ঢাকায় এনে ভর্তি করা হয় সিএমএইচে।

**



রাইজিংবিডি/ঢাকা/৪ মার্চ ২০১৮/নূর/সাইফ/এনএ/শাহনেওয়াজ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়