ঢাকা     মঙ্গলবার   ১৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৩ ১৪৩১

রুয়েট ছাত্রলীগ কমিটি স্থগিত

তানজিমুল হক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৫:১১, ৯ মার্চ ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
রুয়েট ছাত্রলীগ কমিটি স্থগিত

নিজস্ব প্রতিবেদক, রাজশাহী : আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে বৃহস্পতিবার দিবাগত গভীর রাতে সংঘর্ষের পর রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্বাবিদ্যালয় (রুয়েট) ছাত্রলীগ কমিটির কার্যক্রম স্থগিত করা হয়েছে।

রাতেই ছাত্রলীগের কেন্দ্রীয় নির্বাহী সংসদের জরুরি সিদ্ধান্ত মোতাবেক সভাপতি সাইফুর রহমান সোহাগ ও সাধারণ সম্পাদক এসএম জাকির হোসাইন স্বাক্ষরিত এক আদেশে রুয়েট ছাত্রলীগ কমিটির কার্যক্রম স্থগিত করা হয় বলে জানিয়েছেন রাজশাহী মহানগর ছাত্রলীগের সভাপতি রকি কুমার ঘোষ।

তিনি জানান, রুয়েট ছাত্রলীগের কমিটির কার্যক্রম স্থগিত করা ছাড়াও সভাপতি নাঈম রহমান নিবিড় ও সাধারণ সম্পাদক চৌধুরী মাহফুজুর রহমান তপুকে শোকজ করা হয়েছে। দলীয় শৃঙ্খলাভঙ্গের দায়ে কেন সাংগঠনিক ব্যবস্থা নেওয়া যাবে না- তা ৪৮ ঘণ্টার মধ্যে জানতে বলা হয়েছে।

আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে গভীর রাতে রুয়েটে ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদকের সমর্থকদের মধ্যে সংঘর্ষ হয়। এ সময় তিনটি হাত বোমার বিস্ফোরণ ঘটানো হয়। সংঘর্ষে ছয়জন আহত হয়েছেন। রুয়েটের শহীদ আবদুল হামিদ হলে সংঘর্ষে আহতদের রাজশাহী মেডিক্যাল কলেজ (রামেক) হাসপাতালে ভর্তি করা হয়েছে।

মতিহার থানার ওসি শাহাদত হোসেন খান বলেন, রুয়েট ছাত্রলীগের সভাপতি নাঈম রহমান নিবিড় ও সাধারণ সম্পাদক চৌধুরী মাহফুজুর রহমান তপুর সমর্থকদের মধ্যে সংঘর্ষ হয়। সভাপতির সমর্থক এক সিনিয়র ছাত্রলীগ নেতাকে সম্মান না জানানোকে কেন্দ্র করে সংঘর্ষের সূত্রপাত। বর্তমানে পরিস্থতি স্বাভাবিক রয়েছে। রুয়েট ক্যাম্পাসে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।



রাইজিংবিডি/রাজশাহী/৯ মার্চ ২০১৮/তানজিমুল হক/বকুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়