ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

ডাকসু নির্বাচনের দাবিতে ফের অনশনে ওয়ালিদ আশরাফ

আবু বকর ইয়ামিন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৫:১৫, ২ এপ্রিল ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ডাকসু নির্বাচনের দাবিতে ফের অনশনে ওয়ালিদ আশরাফ

নিজস্ব প্রতিবেদক : ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) নির্বাচনের দাবিতে আবারো অনশনে বসেছেন ওয়ালিদ আশরাফ।

রোববার রাত থেকে বিশ্ববিদ্যালয়ের স্মৃতি চিরন্তনে পুনরায় অনশন শুরু করেন তিনি।

ওয়ালিদ আশরাফ বিশ্ববিদ্যালয়ের সমাজকল্যাণ ও গবেষণা ইনস্টিটিউটের সান্ধ্যকালীন কোর্সের ছাত্র।

এর আগে একই দাবিতে গত বছরের ২৫ নভেম্বর থেকে ৯ ডিসেম্বর টানা ১৫ দিনের অনশনে বসেছিলেন এ শিক্ষার্থী। পরে বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের আশ্বাসে তিনি অনশন ভাঙেন। সেসময় তিনি জানিয়েছিলেন, ১০ এপ্রিলের আগে ডাকসু নির্বাচনের তারিখ ঘোষণা না করলে আবারো অবস্থান কর্মসূচি ও অনশন করা হবে।

জানা যায়, ১ এপ্রিল রাত ৮টার দিকে বিশ্ববিদ্যালয়ের স্মৃতি চিরন্তন চত্বরে অবস্থান নেন ওয়ালিদ আশরাফ। আগের মতো একটি সাইকেল  আছে তার সঙ্গে।

তিনি জানান, ডাকসু নির্বাচন আয়োজনের মাধ্যমে আদালতের রায়ের সম্মান রক্ষা ও বিভিন্ন নিপীড়ন থেকে সাধারণ শিক্ষার্থীদের রক্ষার প্রত্যাশায় অনশনে বসেছেন।

জানতে চাইলে ওয়ালিদ আশরাফ বলেন, ডাকসুর নির্বাচনের দাবিতে আমি আবারো অনশনে বসতে বাধ্য হয়েছি। আমার প্রত্যাশা ছিল বর্তমান ডিজিটাল সুবিধায় ও প্রশাসনের সহযোগিতায় দ্রুত এই নির্বাচন আয়োজন সম্ভব হবে। কিন্তু বর্তমান তোষামোদী প্রশাসন এক বছরের প্রস্তুতি সময় চেয়ে তার অযোগ্যতাই তুলে ধরেছে। তারা আদালতকে মূল্যায়ন করছে না। যতদিন দাবি আদায় না হবে ততদিন আন্দোলন চালিয়ে যাব।



রাইজিংবিডি/ঢাকা/২ এপ্রিল ২০১৮/ইয়ামিন/ইভা 

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়