ঢাকা     মঙ্গলবার   ১৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৩ ১৪৩১

৬ মে এসএসসির ফল প্রকাশ

হাসান মাহামুদ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৬:৩৬, ১৮ এপ্রিল ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
৬ মে এসএসসির ফল প্রকাশ

সচিবালয় প্রতিবেদক : চলতি বছরের মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এসএসসি) ও সমমানের পরীক্ষার ফল আগামী ৬ মে প্রকাশ করা হবে।

এ তারিখে ফল প্রকাশের সম্মতি জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। শিক্ষা মন্ত্রণালয় সূত্র জানিয়েছে, গতকাল মঙ্গলবার বিকেলে প্রধানমন্ত্রীর সম্মতিসংক্রান্ত পত্রটি শিক্ষা মন্ত্রণালয়ে এসে পৌঁছায়।

এ বিষয়ে শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ বলেন, মঙ্গলবার বিকেলেই চিঠিটি হাতে পেয়েছি। আগামী ৬ মে সকাল ১০টায় গণভবনে প্রধানমন্ত্রীর হাতে ২০১৮ সালের এসএসসির ফল তুলে দেওয়া হবে।

দুদিন আগে ঢাকা শিক্ষা বোর্ড সূত্রে জানা গিয়েছিল, ৩ থেকে ৭ মের মধ্যে ফল প্রকাশের সম্ভাব্য সময় ধরে মন্ত্রণালয়ে প্রস্তাব পাঠানো হয়। এখন সরকারপ্রধান যেদিন সম্মতি দেবেন, সেদিন ফল প্রকাশ করা হবে।

তখন শিক্ষা মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন এক কর্মকর্তা জানিয়েছিলেন, ৪ ও ৫ মে ছুটির দিন হওয়ায় ৬ মে (রোববার) ফল প্রকাশের জন্য তাদের বলা হয়। সে হিসেবে তারা প্রস্তুতিও শুরু করেন। কিন্তু সবকিছু প্রধানমন্ত্রীর সম্মতির ওপর নির্ভর করছে বলেও মন্ত্রণালয়ের পক্ষ থেকে জানানো হয়। সর্বশেষ প্রধানমন্ত্রীর সম্মতি সাপেক্ষেই ৬ মে ফল প্রকাশের তারিখ চূড়ান্ত করা হলো।

প্রসঙ্গত, এবার এসএসসি পরীক্ষায় ২০ লাখ ৩১ হাজার ৮৯৯ পরীক্ষার্থী অংশ নেয়। এর মধ্যে ছাত্র ১০ লাখ ২৩ হাজার ২১২ এবং ছাত্রী ১০ লাখ ৮ হাজার ৬৮৭ জন।

এ বছর এসএসসির তত্ত্বীয় পরীক্ষা ১ ফেব্রুয়ারি শুরু হয়ে ২৫ ফেব্রুয়ারি শেষ হয়। ব্যবহারিক পরীক্ষা শুরু হয় ২৬ ফেব্রুয়ারি, শেষ হয় ৪ মার্চ।

 

 

রাইজিংবিডি/ঢাকা/১৮ এপ্রিল ২০১৮/হাসান/এসএন

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়