ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

ঢাবি প্রশাসনের কাছে মানবিক আচরণ প্রত্যাশা সাদা দলের

আবু বকর ইয়ামিন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৮:২৪, ২০ এপ্রিল ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ঢাবি প্রশাসনের কাছে মানবিক আচরণ প্রত্যাশা সাদা দলের

নিজস্ব প্রতিবেদক : গভীর রাতে ঢাকা বিশ্ববিদ্যালয় সুফিয়া কামাল হল থেকে শিক্ষার্থীদের বের করে দেওয়ার ঘটনা অত্যন্ত দুঃখজনক ও বেদনাদায়ক বলে মনে করে বিএনপি-জামায়াত সমর্থিত শিক্ষকদের সংগঠন সাদা দল।

তাদের দাবি, দেশের সর্বোচ্চ বিদ্যাটিতে এ ধরনের নির্যাতনমূলক কর্মকাণ্ড কোনোভাবেই কাম্য নয়। হল এবং বিশ্ববিদ্যালয় প্রশাসনের কাছে দায়িত্বশীল, নিরপেক্ষ ও মানবিক আচরণ প্রত্যাশা করি। 

শুক্রবার সংগঠনটির আহ্বায়ক অধ্যাপক ড. মো. আখতার হোসেন স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ কথা জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, শুক্রবারের বিভিন্ন জাতীয় দৈনিকে প্রকাশিত ঢাকা বিশ্ববিদ্যালয়ের একটি হল থেকে মাঝ রাতে শিক্ষার্থীদের বের করে দেওয়ার খবরে আমরা গভীর উদ্বিগ্ন। গণমাধ্যমে প্রচারিত এ সংবাদ যদি সত্যি হয় তবে এই ঘটনা অত্যন্ত দুঃখজনক এবং বেদনাদায়ক। দেশের সর্বোচ্চ বিদ্যাপিটে এই ধরনের নির্যাতনমূলক কর্মকাণ্ড কোনোভাবেই কাম্য নয়।

‘মনে রাখতে হবে সব শিক্ষার্থীই আমাদের কাছে সন্তানতূল্য। কোনো শিক্ষার্থী অপরাধ করলে তাকে শাস্তি দেওয়া যায়। কিন্তু শাস্তিমূলক ব্যবস্থা নেওয়ার আগে পক্ষপাতহীন, স্বচ্ছ এবং সুষ্ঠু তদন্ত হওয়া বাঞ্চনীয়। শিক্ষাথীদেরকে বলবো নিজেদের মাঝে সংঘাত পরিহার করে প্রতিহিংসার জন্ম নেয় এমন আচরণ করা থেকে বিরত থাকতে। মনে রাখতে হবে প্রতিহিংসা কেবলই প্রতিহিংসার জন্ম দেয়, সমস্যার সমাধান করে না।’




রাইজিংবিডি/ঢাকা/২০ এপ্রিল ২০১৮/ইয়ামিন/সাইফ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়