ঢাকা     মঙ্গলবার   ২৩ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১০ ১৪৩১

হয়রানি না করে চিহ্নিতদের শাস্তির দাবি

আবু বকর ইয়ামিন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৭:৫৬, ২৪ এপ্রিল ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
হয়রানি না করে চিহ্নিতদের শাস্তির দাবি

নিজস্ব প্রতিবেদক : আন্দোলনকারী শিক্ষার্থীদের এবং নিরপরাধ ব্যক্তি ও তাদের স্বজনদের কোনোরূপ হয়রানি না করার জন্য আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যদের প্রতি আহ্বান জানিয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি।

একই সঙ্গে উপাচার্যের বাসভবনে হামলা, ভাঙচুর, অগ্নিসংযোগ, লুটপাট ও হত্যা প্রচেষ্টার সঙ্গে জড়িতদের চিহ্নিত করে দ্রুত শাস্তির আওতায় আনার আহ্বান জানান তারা। 

মঙ্গলবার ঢাকা বিশ্ববিদ্যালয় ক্লাবে এক সংবাদ সম্মেলনের মাধ্যমে এ আহ্বান জানানো হয়।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে শিক্ষক সমিতির সদস্য সমাজকল্যাণ ও গবেষণা ইনস্টিটিউটের অধ্যাপক মুহাম্মাদ সামাদ বলেন, একটি মহল বিভিন্ন গুজবের মাধ্যমে বিশ্ববিদ্যালয় তথা রাষ্ট্রকে অস্থিতিশীল করার চেষ্টা করছে। আর এসব গুজবের অন্যতম লক্ষ্য হচ্ছে উপাচার্যের বাড়িতে হামলার সঙ্গে জড়িতদের আড়াল করা। শিক্ষার্থীদের প্রতি আমাদের আহ্বান তাদের এ আন্দোলনকে পুঁজি করে কোনো মহল যেন ফায়দা লুটতে না পারে। এ ব্যপারে শিক্ষার্থীদের সতর্ক থাকার আহ্বান জানান ড. সামাদ। 

তিনি বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয়সহ রাষ্ট্রকে অস্থিতিশীল করতে যারা ষড়যন্ত্র করছে তাদের সকল অপচেষ্টার বিরুদ্ধে ছাত্র-শিক্ষক সম্মিলিতভাবে রুখে দাঁড়াবে। 

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন শিক্ষক সমিতির ভারপ্রাপ্ত সভাপতি অধ্যাপক মো. ইমদাদুল হক, সাধারণ সম্পাদক অধ্যাপক শিবলী রুবাইয়াতুল ইসলাম, যুগ্ম-সম্পাদক ইংরেজি বিভাগের অধ্যাপক তাজিন আজিজ চৌধুরী, কার্যকরী সদস্য লেদার অ্যান্ড টেকনোলজি অ্যান্ড ইঞ্জিনিয়ারিং ইনস্টিউটিটের পরিচালক অধ্যাপক মো. আফতাব আলী শেখ, ক্রিমিনোলজি বিভাগের অধ্যাপক মো. জিয়াউর রহমান, অণুজীব বিজ্ঞান বিভাগের অধ্যাপক সাবিতা রিজওয়ানা রহমান প্রমুখ। 



রাইজিংবিডি/ঢাকা/২৪ এপ্রিল ২০১৮/ইয়ামিন/ইভা

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়