ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

ডিনস অ্যাওয়ার্ড পেলেন ঢাবির ১২৯ শিক্ষার্থী ও ২ শিক্ষক

আবু বকর ইয়ামিন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:৪৬, ২৪ এপ্রিল ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ডিনস অ্যাওয়ার্ড পেলেন ঢাবির ১২৯ শিক্ষার্থী ও ২ শিক্ষক

নিজস্ব প্রতিবেদক: ঢাকা বিশ্ববিদ্যালয় কলা অনুষদভুক্ত ১৬টি বিভাগের ২০১৫ ও ২০১৬ সালের স্নাতক সম্মান ও স্নাতকোত্তর পরীক্ষায় কৃতিত্বপূর্ণ ফলাফলের স্বীকৃতিস্বরূপ ১২৯ জন মেধাবী শিক্ষার্থীকে ‘ডিনস অ্যাওয়ার্ড’ প্রদান করা হয়েছে।

সেরা গবেষণাগ্রন্থ রচনার জন্য ‘ডিনস মেরিট অ্যাওয়ার্ড ফর টিচারস’ পেয়েছেন ফার্সি ভাষা ও সাহিত্য বিভাগের অধ্যাপক ড. মো. আবুল কালাম সরকার এবং সেরা গবেষণা প্রবন্ধ রচনার জন্য একই পুরস্কার লাভ করেন ইতিহাস বিভাগের অধ্যাপক ড. মো. আকসাদুল আলম।

মঙ্গলবার ঢাকা বিশ্ববিদ্যালয়ে নবাব নওয়াব আলী চৌধুরী সিনেট ভবনে জাঁকজমকপূর্ণ এক অনুষ্ঠানে ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এই অ্যাওয়ার্ড প্রদান করেন।

অনুষ্ঠানের সভাপতি কলা অনুষদের ডিন অধ্যাপক ড. আবু মো. দেলোয়ার হোসেনের স্বাগত ভাষণের পর পরিবেশিত হয় উদ্বোধনী সংগীত ও নৃত্য।

উদ্বোধনী পর্বে ‘কলা অনুষদ: শতবর্ষের দ্বারপ্রান্তে’ শীর্ষক তথ্যচিত্র প্রদর্শন করা হয়। অ্যাওয়ার্ড প্রদান অনুষ্ঠানে প্রো-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ড. নাসরীন আহমাদ বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন। সম্মানিত অতিথি ও প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন অধ্যাপক ড. সৈয়দ মনজুরুল ইসলাম।

কলা অনুষদের প্রাক্তন ডিন ও বিভিন্ন বিভাগের চেয়ারম্যান, শিক্ষক, শিক্ষার্থী ও অ্যাওয়ার্ডপ্রাপ্তদের অভিভাবকগণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন। 

উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান অ্যাওয়ার্ড প্রাপ্ত শিক্ষার্থী ও তাদের অভিভাবকদের অভিনন্দন জানিয়ে বলেন, ‘কৃতিত্বপূর্ণ সাফল্য অর্জনের জন্য মেধাবী শিক্ষার্থীদের অ্যাওয়ার্ড প্রাপ্তি নিজের ও তাদের পরিবারের জন্য একটি গৌরবের ব্যাপার। সত্য ও সুন্দরের বহিঃপ্রকাশ করে একটি সুন্দর মূল্যবোধ প্রতিষ্ঠা পায়, যা একটি সমন্বিত সমাজ বিনির্মানে সহায়ক, যেখানে বিভিন্ন ধর্ম, সংস্কৃতি ও নানা শ্রেণি পেশার মানুষের মেলবন্ধন তৈরি হয়।’

‘ঐতিহ্যের প্রতি শ্রদ্ধাশীল থাকাও একটি মূল্যবোধ’ উল্লেখ করে উপাচার্য আশা প্রকাশ করে বলেন, ‘এই মেধাবী শিক্ষার্থীরা এখান থেকে যে মূল্যবোধ ধারণ করল তা তাদের ভবিষ্যৎ পারিবারিক ও কর্মজীবনে আরও বিকশিত হবে।’

প্রসঙ্গত, ‘ডিন’স মেরিটলিস্ট অব এক্সসেলেন্স’ (জিপিএ ৪ এর মধ্যে ৪ অর্জনকারী), ‘ডিন’স মেরিট লিস্ট অব অনার’ (জিপিএ ৪ এর মধ্যে ৩.৮৫-৩.৯৯ অর্জনকারী) ও ‘ডিন’স মেরিটলিস্ট অব একাডেমিক রিকগনিশন’ (জিপিএ ৪ এর মধ্যে ৩.৬০-৩.৮৪ অর্জনকারী) এই তিনিটি ক্যাটাগরিতে ১২৯ জন শিক্ষার্থীকে ডিন’স অ্যাওয়ার্ড প্রদান করা হয়।



             
রাইজিংবিডি/ঢাকা/২৪ এপ্রিল ২০১৮/ইয়ামিন/শাহনেওয়াজ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়