ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

প্রকাশিত সংবাদের প্রতিবাদ ৭১ বাংলা টেলিভিশনের

রেজাউল করিম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:২৮, ৬ জুন ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
প্রকাশিত সংবাদের প্রতিবাদ ৭১ বাংলা টেলিভিশনের

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম : গত ২ জুন ‘চট্টগ্রামে দুই ভুয়া সাংবাদিক আটক’ শিরোনামে রাইজিংবিডিতে প্রকাশিত সংবাদের প্রতিবাদ জানিয়েছে ৭১ বাংলা টেলিভিশন চ্যানেলের চট্টগ্রাম অফিস।

প্রতিবাদ লিপিতে ওই টিভি চ্যানেলের চট্টগ্রাম সিটি প্রতিনিধি রেজাউল হক বলেছেন, প্রকাশিত সংবাদটি ‘সত্য নয়’। তিনি বলেন, ‘ঘটনার দিন রাত ৮টার দিকে চট্টগ্রামের জিইসি মোড়ে এক ব্যক্তি গাড়ি দাঁড় করিয়ে ২০০ টাকা করে চাঁদা আদায় করছিলেন। এই দৃশ্য দেখতে পেয়ে ৭১ বাংলা টেলিভিশনের ক্যামেরাম্যান জাকির চাঁদা আদায়ের ভিডিও ধারণ করতে থাকেন।’

রেজাউল হক প্রতিবাদ লিপিতে বলেন, ‘এ সময় ২০/২২ জন লোক অতর্কিতভাবে এসে তাদের ঘেরাও করে উদ্দেশ্যমূলকভাবে আটক করে। এই সময় চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের প্রাক্তন সভাপতি রিয়াজ হায়দার চৌধুরী, বর্তমান সাধারণ সম্পাদক হাসান ফেরদৌস, চট্টগ্রাম টেলিভিশন ক্যামেরাপারসন সংগঠনের নেতা সফিক আহাম্মদ সজিবসহ অনেকে আমাদের মারধর করে পুলিশের কাছে সোপর্দ করে। থানায় নিয়ে যাওয়ার পর খুলশি থানার অফিসার ইনচার্জ (ওসি) এবং পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা আমাদের সঙ্গে কথা বলেন এবং আমাদের প্রধান কার্যালয়ে ৭১ বাংলা  টেলিভিশনের চেয়ারম্যানের সঙ্গে কথা বলার পর সংবাদকর্মী হিসেবে যথাযথ পরিচয় নিশ্চিত হন। পরদিন সন্ধ্যা সাড়ে ৭টার দিকে সিনিয়র সাংবাদিকদের উপস্থিতিতে জিম্মানামা ও মুচলেকা নিয়ে আমাদের থানা থেকে ছেড়ে দেওয়া হয়।’

রেজাউল হক বলেন, ‘ঘটনাটি সঠিক তথ্য প্রমাণ ছাড়া এবং অতিরঞ্জিত করে প্রকাশিত হওয়ায় ৭১ বাংলা টেলিভিশন ও এর সাংবাদিকদের সম্মান ক্ষুন্ন হয়েছে।’ িএই সংবাদের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান রেজাউল হক।

প্রতিবেদকের বক্তব্য:
ঘটনার দিন চট্টগ্রামের সিনিয়র সাংবাদিক নেতাদের দেওয়া তথ্য ও খুলশি থানার ডিউটি অফিসারের দেওয়া তথ্য অনুযায়ী দুই জনের আটকের বিষয়টি জানা যায়। থানা পুলিশের কাছ থেকে ছবি পাওয়ায় সংবাদটি প্রকাশ করা হয়। কিন্তু পরে ঘটনাটি ভুল বুঝাবুঝি ছিল বলে প্রতীয়মাণ হয় এবং পরদিন দুই সাংবাদিককে ছেড়ে দেওয়া হয়। প্রকৃত ঘটনা জানতে পেরে রাইজিংবিডি সংবাদটি প্রত্যাহার করে নেয়।

 

 

 

 

রাইজিংবিডি/চট্টগ্রাম/৬ জুন ২০১৮/রেজাউল/শাহনেওয়াজ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়