ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জন্য ২৪ হাজার ৭৭৪ কোটি টাকা বরাদ্দ

আসাদ আল মাহমুদ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:৩৮, ৭ জুন ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জন্য ২৪ হাজার ৭৭৪ কোটি টাকা বরাদ্দ

নিজস্ব প্রতিবেদক : ২০১৮-১৯ অর্থবছরের প্রস্তাবিত বাজেটে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জন্য ২৪ হাজার ৭৭৪ কোটি টাকা বরাদ্দের প্রস্তাব করা হয়েছে।

বৃহস্পতিবার জাতীয় সংসদে অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জন্য এ বরাদ্দের প্রস্তাব করেন।

এর মধ্যে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের জন্য ২১ হাজার ৪২৪ কোটি ৩৫ লাখ ৭০ হাজার টাকা বরাদ্দের প্রস্তাব করা হয়েছে। গতবছর ২০১৭-১৮ অর্থবছরে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জন্য ১৯ হাজার ৩৯৬ কোটি ৯৯ লাখ ১ হাজার টাকা বাজেট বরাদ্দ ছিল।

সুরক্ষা সেবা বিভাগের জন্য ৩ হাজার ৩৫০ কোটি ৬৫ লাখ ৬৬ হাজার টাকা বরাদ্দের প্রস্তাব করা হয়েছে। গত ২০১৭-১৮ অর্থবছরে ২ হাজার ৮৪৬ কোটি ১৮ লাখ ৪৮ হাজার টাকা বরাদ্দ ছিল।

বাজেট বক্তৃতায় অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত বলেছেন, দেশে স্বাভাবিক আইনশৃঙ্খলা পরিস্থিতি এবং শান্তিপূর্ণ পরিবেশ বজায় রাখার কাজটি দক্ষতার সাথে সম্পন্ন করার লক্ষ্যে আমরা পূর্বতন স্বরাষ্ট্র মন্ত্রণালয়কে জননিরাপত্তা বিভাগ ও সুরক্ষা সেবা বিভাগ নামে দুটি বিভাগে বিভক্ত করেছি। প্রয়োজনীয় জনবল, বিশেষায়িত সরঞ্জাম ও যানবাহন সরবরাহের মাধ্যমে বর্তমান সরকার আইনশৃঙ্খলা বাহিনীর সক্ষমতা বাড়াতে কার্যকরী উদ্যোগ গ্রহণ করেছে, যা তাদের দক্ষতা ও পেশাদারিত্ব বাড়াতে সহায়তা করবে।

তথ্য-প্রযুক্তি ব্যবহারের মাধ্যমে আইনশৃঙ্খলা বাহিনীর কার্যক্রমকে আরো জনমুখী করা হচ্ছে বলেও অর্থমন্ত্রী বাজেট বক্তৃতায় উল্লেখ করেন। 

 

 

 

রাইজিংবিডি/ঢাকা/৭ জুন ২০১৮/আসাদ/রফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়