ঢাকা, শনিবার, ২ অগ্রহায়ণ ১৪২৫, ১৭ নভেম্বর ২০১৮
Risingbd
সর্বশেষ:

জবিতে সাংবাদিকের ওপর হামলায় ১০ সংগঠনের নিন্দা

আশরাফুল ইসলাম আকাশ : রাইজিংবিডি ডট কম
 
     
প্রকাশ: ২০১৮-০৭-০৯ ৯:৪২:৫৪ পিএম     ||     আপডেট: ২০১৮-০৭-১৫ ৮:২৩:৪৪ এএম

জবি প্রতিনিধি : জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে (জবি) কর্মরত পাঁচ সাংবাদিকের ওপর হামলার ঘটনায় নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের সাংবাদিকদের ১০টি সংগঠন।

গত রোববার দুপুরে প্রগতিশীর ছাত্রজোটের প্রতিবাদ সমাবেশে ছাত্রলীগের কর্মীরা হামলা চালায়। এ সময় সংবাদ সংগ্রহ করতে যাওয়া সাংবাদিকদের ওপরও হামলা করে তারা। ছাত্রলীগের এ হামলায় পাঁচ সাংবাদিকসহ ১৫ জন আহত হয়।

সাংবাদিকদের ওপর ছাত্রলীগের হামলার নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি (ঢাবিসাস), জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি (জাবিসাস), রাজশাহী বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি (রাবিসাস), চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি (চবিসাস), কুমিল্লা বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি (কুবিসাস), বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি (বেরোবিসাস), গণ বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি (গবিসাস), হাজী দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি, শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় প্রেসক্লাব এবং রাজশাহী বিশ্ববিদ্যালয় প্রেসক্লাব। হামলায় জড়িত ছাত্রলীগের শাস্তির দাবি জানিয়েছে এসব সংগঠন।

সাংবাদিকদের ওপর হামলার বিষয়ে উপাচার্য অধ্যাপক ড. মীজানুর রহমান প্রক্টরকে দ্রুত তদন্ত প্রতিবেদন দেওয়ার নির্দেশ দেন। হামলাকারীদের চিহ্নিত করে শাস্তির আওতায় আনার আশ্বাস দেন তিনি।

ছাত্রলীগের সভাপতি তরিকুল ইসলাম ও সাধারণ সম্পাদক শেখ জয়নুল আবেদীন রাসেল জানান, ভুল বোঝাবুঝির কারণে এ ধরনের ঘটনা ঘটেছে, যা অত্যন্ত দুঃখজনক। বিশ্ববিদ্যালয় প্রশাসন যে সিদ্ধান্ত দেবে তারা তা মেনে নেবেন। বিশৃঙ্খলা সৃষ্টিকারীদেরকে ছাড় দেওয়া হবে না।

প্রক্টর ড. নূর মোহাম্মাদ বলেন, প্রশাসন এসব বিষয়ে কঠোর অবস্থানে রয়েছে। দোষীদের শাস্তির আওতায় আনা হবে। দ্রুত সময়ের মধ্যে সিদ্ধান্ত নেওয়া হবে বলে আশ্বস্ত করেছেন তিনি।

এদিকে, কোটা সংস্কারের দাবিতে আন্দোলনকারীদের ওপর দেশের বিভিন্ন জায়গায় হামলার প্রতিবাদে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে বিক্ষোভ করেছে প্রগতিশীল ছাত্রজোট। সোমবার দুপুরে ক্যাম্পাসে বিক্ষোভ মিছিলের পর রোববারের কর্মসূচিতে জবি ছাত্রলীগের হামলার প্রতিবাদ ও হামলাকারীদের বিচারের দাবি জানিয়ে বিশ্ববিদ্যালয় উপাচার্য বরাবর একটি স্মারকলিপি দেন তারা।



রাইজিংবিডি/ঢাকা/৯ জুলাই ২০১৮/আশরাফুল/রফিক

Walton Laptop
 
     
Marcel
Walton AC