ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

জুভেন্টাসে যোগ দিলেন রোনালদো

আবু হোসেন পরাগ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:১৯, ১০ জুলাই ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
জুভেন্টাসে যোগ দিলেন রোনালদো

ক্রিস্টিয়ানো রোনালদো

ক্রীড়া ডেস্ক : গুঞ্জন চলছিল বেশ কয়েকদিন ধরেই। অবশেষে সেটিই সত্যি হলো। ক্রিস্টিয়ানো রোনালদো রিয়াল মাদ্রিদ ছেড়ে জুভেন্টাসে যোগ দিয়েছেন।

মঙ্গলবার রিয়াল মাদ্রিদ বিষয়টি নিশ্চিত করেছে। জুভেন্টাস ও রিয়াল মাদ্রিদের মধ্যে সমঝোতা হয়েছে ১০০ মিলিয়ন ইউরোতে।

চার বছরের চুক্তিতে তুরিনের ক্লাবটিতে যোগ দিয়েছেন রোনালদো। যেখানে ৩৩ বছর বয়সি এই ফরোয়ার্ড প্রতি মৌসুমে ৩০ মিলিয়ন ইউরো আয় করবেন।

রোনালদো ২০০৯ সালে ম্যানচেস্টার ইউনাইটেড থেকে রিয়াল মাদ্রিদে যোগ দিয়েছিলেন। এরপর হয়েছেন রিয়াল মাদ্রিদের ইতিহাসের সর্বোচ্চ গোলদাতা। জিতেছেন দুটি লা লিগা, চারটি চ্যাম্পিয়নস লিগ, দুটি কোপা দেল রে, দুটি স্প্যানিশ সুপার কাপ, দুটি উয়েফা সুপার কাপ ও তিনটি ফিফা ক্লাব বিশ্বকাপ শিরোপা।

রিয়াল মাদ্রিদের জার্সিতে ৪৫১ গোল করেছেন রোনালদো। পর্তুগিজ ফরোয়ার্ড ক্যারিয়ারে পাঁচবার জিতেছেন ব্যালন ডি’অর, এর চারটিই রিয়ালে থাকাকালীন।  

জুভেন্টাসে যাওয়াটাকে রোনালদো বলছেন জীবনের নতুন অধ্যায় শুরু, ‘আমার জীবনের একটি নতুন অধ্যায় শুরুর সময় এসেছে, সে জন্যই আমি ক্লাবের কাছে দলবদলের অনুমতি চেয়েছিলাম।’

রিয়াল মাদ্রিদ বিবৃতিতে বলেছে, ‘রিয়াল মাদ্রিদের জন্য ক্রিস্টিয়ানো রোনালদো সব সময় দারুণ একটা প্রতীক হয়ে থাকবে। যে খেলোয়াড়টি বিশ্বের অন্যতম সেরায় পরিণত হয়েছে, আমাদের ক্লাবের ইতিহাসে ও বিশ্ব ফুটবলে অন্যতম সেরা সময়ের ছাপ রেখে গেছে, তার প্রতি রিয়াল মাদ্রিদ কৃতজ্ঞতা জানায়। রিয়াল মাদ্রিদ সব সময় তোমার ঘর হয়ে থাকবে।’ 

তথ্যসূত্র : গোল ডটকম, বিবিসি অনলাইন।




রাইজিংবিডি/ঢাকা/১০ জুলাই ২০১৮/পরাগ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়